বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১
Online Edition

খালেদা জিয়ার মুক্তির জন্য সংসদে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ

 

সংসদ রিপোর্টার: দেশে আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দাবি করে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য জামিনে মুক্তির দাবি করেছেন দলটি এমপি হারুনুর রশিদ (চাঁপাইনবাবগঞ্জ-৩)। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনার কাছে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে তিনি এ অনুরোধ জানান।

বিএনপির সংসদ সদস্য বলেন, এখানে (সংসদে) উপস্থিত রয়েছেন সংসদ নেতা (শেখ হাসিনা)। আমি যে বিষয়টি না বললে আজকে হালকা হবো না তা হলো- গত সংসদ অধিবেশনের পর সরকারের অনুমতি নিয়ে আমরা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে পিজি (বর্তমানে বিএসএমএমইউ) হাসপাতালে গিয়েছিলাম। সত্যিকার অর্থে ওনার (খালেদা জিয়া) শারীরিক অবস্থা অত্যান্ত খারাপ।

তিনি বলেন, মাননীয় স্পিকার আপনাকে এ বিষয়টি অবহিত করতে চাই। তিনি (খালেদা জিয়া) বাংলাদেশের তিনবারের সাবেক প্রধানমন্ত্রী। উনি দীর্ঘদিন বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করেছেন। দেশে আন্দোলন সংগ্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। আমি সংসদ নেতাকে বিনীতভাবে অনুরোধ করব- অন্ততপক্ষে ওনার চিকিৎসার জন্য জামিনে মুক্তি দিন। ওনার সুচিকিৎসার ব্যবস্থাটা আপনি গ্রহণ করুন। ওনার যে বয়স, ওনি চলাফেরা করতে পারেন না।

তিনি আরও বলেন, আমি অনুরোধ করব, আমরা বিরোধীদলের সংসদ সদস্যরা যোগদান করেছি। এ সংসদে অন্ততপক্ষে বাস্তব বিষয়গুলো তুলে ধরার জন্য। আমি মাননীয় সংসদ নেতার কাছে বিষয়টি দৃষ্টিতে নিয়ে এসেছি, আমি অনুরোধ করব বিষয়টি বিবেচনার জন্য।

অনলাইন আপডেট

আর্কাইভ