বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দীন কাদের চৌধুরীকে মিথ্যা মামলায় সাজা দেয়ায় বিএনপির প্রতিবাদ

বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দীন কাদের চৌধুরীকে ফটিকছড়ি থানার একটি মিথ্যা মামলায় ৩ বছরের সাজা দেয়া হয়েছে। এদিকে গিয়াস উদ্দীন কাদের চৌধুরীকে সাজা দেয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহবায়ক আলী আব্বাস, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান। আজ ৩০ অক্টোবর বুধবার এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গিয়াস উদ্দীন কাদের চৌধুরী বর্তমান ভোটারবিহীন সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। অবৈধ সরকার বিএনপি’র একজন সাধারণ কর্মীকেও এখন ভয় পায়। গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে মিথ্যা মামলায় সাজা দেয়ার ঘটনা বর্তমান সরকারের ধারাবাহিক অপশাসনেরই অংশ। 

নেতৃবৃন্দ বলেন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে গতমাসের শেষ সপ্তাহে চার্জ গঠনের জন্য তারিখ ছিল। ঐ তারিখে গিয়াস কাদের চৌধুরী সিঙ্গাপুরে চিকিৎসাধীন থাকায় সময়ের আবেদন করা হয়। চার্জগঠনের জন্য ১ম তারিখেই সময়ের আবেদন নামঞ্জুর করে ওয়ারেন্ট দেয়া হয় এবং মামলায় চার্জ গঠন করে সাক্ষীর জন্য তারিখ ধার্য রাখা হয়। আদালত ৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করে মাত্র ২০ মিনিটে সাক্ষ্য নেয়ার পর রায় প্রচারের জন্য দিন ধার্য রাখা হয়। এটা একটা নজীরবিহীন ঘটনা। 

নেতৃবন্দ বলেন, একাদশ সংসদ নির্বাচনের আগে সরকার তাদের ক্ষমতাকে দীর্ঘায়িত করতে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে হাজার হাজার মিথ্যা মামলা দায়ের করেছে। তারই ধারাবাহিতায় গিয়াস কাদের চৌধুরীকে মিথ্যা সাজানো মামলায় সাজ দেয়া হয়েছে। এই সাজা দেয়ার ঘটনা সম্পূর্ণ অন্যায় ও অমানবিক উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, এই সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে দুর্বল ও বিলম্বিত করার জন্য বিএনপির নেতা-কর্মীদেরকে বাকশালীয় কায়দায় আদালতকে ব্যবহার করে সাজা দিচ্ছে। কিন্তু এভাবে নেতা-কর্মীদের মিথ্যা মামলায় সাজা দিয়ে ও নির্যাতন নিপীড়ন চালিয়ে বিএনপিকে ধ্বংস করা যাবে না। নেতৃবৃন্দ বর্তমান ফ্যাসিষ্ট সরকারের স্বৈরাচারী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গিয়াস উদ্দীন কাদের চৌধুরীর মিথ্যা রায় প্রত্যাহার করার জোর দাবী জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ