শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১
Online Edition

সিংড়ায় মহানবী (সাঃ) কে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় মামলা

সিংড়া (নাটোর) সংবাদদাতা : নাটোরের সিংড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করেছে আদিত্য সরকার নামের এক যুবক। উপজেলার লালোর ইউনিয়নের ডাঙ্গাপাড়া এলাকার দিলীপ কুমার সরকারের ছেলে সে। গত শনিবার আদিত্য সরকার মহানবী (সাঃ) কে নিয়ে কটূক্তি করে ফেসবুকে একটি পোষ্ট দেন। আদিত্য সরকার বর্তমানে ভারত প্রবাসী বলে জানান স্থানীয়রা। ওই পোষ্টটি দেখে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায় সোমবার রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে সিংড়া থানায় একটি মামলা দায়ের হয়েছে।
জানা যায়, এলাকার লোকজন নিজেদের মধ্যে আলোচনা করে শনিবার সন্ধ্যার পর এর প্রতিবাদ জানাতে একত্রিত হওয়ার চেষ্টা করেন। এসময় প্রতিবাদকারী চার জনকে পুলিশ আটক করেছে। আইনশৃঙ্খলা রক্ষায় এলাকায় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।
পুলিশ ঘটনাস্থল থেকে হাসান আলীর ছেলে সোহেল রানা, মমিনের ছেলে সাদ্দাম, আফছার আলীর ছেলে কামাল, হোসেন প্রামাণিকের ছেলে রাব্বানীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। একই সময় পুলিশ নিরাপত্তার স্বার্থে আদিত্য সরকারের বাবা-মা ও ভাবিকে সিংড়া থানায় নিয়ে যায়।
খবর পেয়ে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নাসিরুল আরিফ, নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা ও সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক ঘটনাস্থল পরিদর্শন করেন। প্রশাসনের উদ্ধর্তন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এসময় তারা বলেন, ফেসবুকের কোনো পোষ্ট দেখে বিভ্রান্ত হয়ে নিজেদের মধ্যে দীর্ঘদিনের সৌহার্দ্য সম্প্রীতি নষ্ট করা যাবে না। তারা সবাইকে মিলেমিশে এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় কাজ করার আহ্বান জানান।
 ফেসবুকে মহানবী (সাঃ) কে নিয়ে মিথ্যা তথ্য প্রকাশ, ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে তথ্য প্রকাশ, সম্প্রচার, উস্কানি প্রদান ও মানহানিকর তথ্য প্রচার করার অভিযোগ এনে আদিত্য সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫/২৮/২৯/৩১/৩৫ ধারায় সোমবার রাতে সিংড়া থানায় মামলা দায়ের করেন সিংড়া থানার উপ-পরিদর্শক ইলিয়াস কবির। সিংড়া থানার মামলা নং ৬১, তাং ২৮/১০/১৯
সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম বলেন, মহানবীকে নিয়ে কটুক্তি করায় আদিত্য সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এলাকায় শৃঙ্খলা ভঙ্গের আশঙ্কায় চারজনকে আটক করা হয়েছে। তাদেরকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ