শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

ঢাবির ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনূষদভুক্ত ‘ঘ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবারের ফলাফলে পাসের হার ১৩.২৬ শতাংশ। অকৃতকার্য হয়েছেন ৮৬.৭৪ শতাংশ।
গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ফলাফল ঘোষণা করেন। এসময় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম ও বিভিন্ন অনুষদের ডিন এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।
এবার ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা ১৫৬০ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছিল ৯৭৫০৬ জন। পরীক্ষায় অংশগ্রহণকারী সংখ্যা ছিল ৮৪১১৭ জন। লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত (MCQ উত্তীর্ণ) ১২৬৬৭ এবং সমন্বিত পাসের সংখ্যা ১১১৫৮ জন (বিজ্ঞান ৮৪৮৫, ব্যবসায় শিক্ষা ২১০৪, মানবিক ৫৬৯ জন) পাসের হার ১৩.২৬ শতাংশ। ভর্তি পরীক্ষায় প্রতি ছাত্র/ছাত্রী উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন। এছাড়াও আবেদনকারীরা যে কোনো মোবাইল অপারেটর থেকে টাইপ করে DU GHA টাইপ করে ১৬৩২১ নম্বরে সেন্ড করে ফিরতি SMS-এ ফল জানতে পারবে।
উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ৩১ অক্টোবর ২০১৯ হতে ১৪ নভেম্বর ২০১৯ পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।
ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ৩ নভেম্বর থেকে ১৪ নভেম্বর মধ্যে সংশ্লিষ্ট ফরম অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে ফরম পূরণ করে ওই সময়ের মধ্যে অফিসে জমা দিতে হবে।
ফল নিরীক্ষণের আবেদন ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ১৬ অক্টোবর থেকে ৩০ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাব।

অনলাইন আপডেট

আর্কাইভ