শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১
Online Edition

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘সফট স্কিলস ফর ক্যারিয়ার ডেভেলপমেন্ট’ শীর্ষক কর্মশালা

ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ পেশাগত দক্ষতা উন্নয়নের কৌশল শেখাতে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দিনব্যাপী ওয়ার্কশপ ও ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সেমিনার হলে এমআইইউ ইংলিশ ক্লাব এ ওয়ার্কশপ ও ট্রেনিং প্রোগ্রাম আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ও ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হাফিজুল ইসলাম মিয়া। কলা ও মানবিকী অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর হেমায়েত হোসেইন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশল, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. এম. কোরবান আলী।

দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম অংশে ‘প্রেসেন্টেশন স্কিলস অ্যান্ড ইম্প্রোপটু স্পিস’ এবং ‘ভেভেলপিং ইএফএল স্পিকিং : ফ্লুয়েন্সি অ্যান্ড প্রোনাউনসিয়েশন’ শীর্ষক আলোচনায় যথাক্রমে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আহমেদ মাহবুব-উল-আলম এবং সোনারগাঁও ইউনিভর্সিটির লেকচারার এইচআর নির্জর। 

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে ‘বিল্ডিং ফর ড্রিম কেরিয়ার’ এবং ‘সফট স্কিলস ফর কমিউনিকেশনস : ওয়ার্কপ্লেস চ্যালেঞ্জেস’ শীর্ষক আলোচনায় যথাক্রমে অংশ নেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক নাজমুল হক শিকদার শিবলু এবং লেকচারার আসাদ খান। 

এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ইংরেলিশ ক্লাবের সভাপতি রাজিয়া সুলতান তানিয়া ও সেক্রেটারি জাহিদুল ইসলাম। অনুষ্ঠানে মিডিয়া পার্টনার ছিল রেডিও টুডে, দি ইউএসবিডি টাইমস ও হ্যালো টিন। অনুষ্ঠান শেষে বিকালে দিনব্যাপী ওয়ার্কশপ ও ট্রেনিং প্রোগ্রামে অংশ নেয়া ছাত্র-ছাত্রীদের মাঝে সনদ বিতরণ করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ