বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জম্মু-কাশ্মীর পরিস্থিতিতে মার্কিন কংগ্রেসের শুনানিকে স্বাগত জানালো পাকিস্তান

২৫ অক্টোবর, পার্সটুডে : ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পরিস্থিতি নিয়ে মার্কিন কংগ্রেসে যে শুনানি হয়েছে তাকে স্বাগত জানিয়েছে পাকিস্তান। ইসলামাবাদ বলেছে, হুমকি নস্যাৎ করে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়কে তাদের ভূমিকা পালন করতে হবে।

পাক পররাষ্ট্র দপ্তর থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, মার্কিন প্রতিনিধি পরিষদের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের মানবাধিকার বিষয়ক সাব-কমিটি কাশ্মীর ইস্যুতে যে শুনানির ব্যবস্থা করেছে তা অত্যন্ত সময়োপযোগী পদক্ষেপ। জরুরিভিত্তিতে কাশ্মীর সংকট সমাধানের জন্য ব্যবস্থা নিতে হবে।

পাক পররাষ্ট্র দপ্তরের ওই বিবৃতিতে আরো বলা হয়েছে, মার্কিন প্রতিনিধি পরিষদের এই শুনানির মাধ্যমে একথা প্রমাণিত হয়েছে যে, বিশ্বসম্প্রদায় জম্মু-কাশ্মীরে অগ্রহণযোগ্য পরিস্থিতির জন্য উদ্বিগ্ন এবং জরুরিভাবে বিষয়টির সমাধান করা দরকার। কংগ্রেসের যেসব সদস্য তাদের কণ্ঠস্বর উচ্চকিত করেছেন পাকিস্তান তাদেরকে ধন্যবাদ জানাই।

মার্কিন প্রতিনিধি পরিষদের শুনানিতে পররাষ্ট্র দপ্তরের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা কাশ্মীরের মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। এছাড়া, কাশ্মীরের মানবাধিকার পরিস্থিতি সরেজমিনে দেখার জন্য সাংবাদিক ও কংগ্রেস সদস্যদের ভারত সরকার অনুমতি না দেয়ায় গভীর দুঃখ প্রকাশ করেছে মর্কিন কংগ্রেস।

অনলাইন আপডেট

আর্কাইভ