বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জাপান থেকে সিঙ্গাপুর রাষ্ট্রপতি

সংগ্রাম ডেস্ক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাপান ও সিঙ্গাপুরে আটদিনের রাষ্ট্রীয় সফরে গতকাল শুক্রবার সিঙ্গাপুরে পৌঁছেছেন। সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি বিমান (ফ্লাইট নন্বর-এসকিউ ৬৩১) রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিকেল ৩টা ১৫ মিনিটে (স্থানীয় সময়) চেঙ্গি আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মো. মোস্তাফিজুর রহমান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা বিমান বন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

রাষ্ট্রপতি সিঙ্গাপুরে দুইদিনের যাত্রা বিরতি করবেন। এ সময় তিনি ইয়র্ক হোটেল সিঙ্গাপুরে অবস্থান করবেন।

এর আগে রাষ্ট্রপতি সকাল ৯টায় (স্থানীয় সময়) জাপানের রাজধানী টোকিওর হানিদা আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন।

রাষ্টপতি ২৭ অক্টোবর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

জাপান সফরকালে রাষ্ট্রপতি সেইডেন স্টেট হলে জাপানের ১২৬তম স¤্রাট নারুহিতোর সিংহাসনে আরোহণের অভিষেক অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে ১৭৪টি দেশ ও অঞ্চলের প্রায় দুই হাজার নেতা ও প্রতিনিধি যোগ দেন।

মূল অনুষ্ঠানে রাষ্ট্রপতির সঙ্গে তার সহধর্মীনি রাশিদা খানম এবং জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাঁর জাপান সফরের শেষ দিন বৃহস্পতিবার ইঞ্জিনচালিত নৌকায় সেদেশের হ্যাকোনি লেক পরিদর্শন করেন।

রাষ্ট্রপতির পত্নী রাশিদা খানমসহ তাঁর সফরসঙ্গীদের মধ্যে মো. আফজাল হোসেন এমপি, জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, রাষ্ট্রপতির সচিব শ্যামপদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল শামিম উজ জামান, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং পদস্থ কর্মকর্তারা এ সময় রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন। তিনি বিকেলে সুদৃশ্য পর্বত ঘেরা এই লেকে নৌবিহার উপভোগ করেন।

রাজধানী টোকিও’র পশ্চিমে দেশটির ফুজি হ্যাকোনি ইজু ন্যাশনাল পার্কে এই লেকটি অবস্থিত। পার্বত্য শহর হ্যাকোনি বসন্তকালীন রিসোর্টের জন্য খুবই পরিচিত।

অনলাইন আপডেট

আর্কাইভ