বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ক্ষমতাসীন আ’লীগ ভয় পায় বিএনপি-জামায়াত ঐক্যকেই  -----ডাঃ ইরান

 

স্টাফ রিপোর্টার: ক্ষমতাসীন আওয়ামী লীগ বিএনপি-জামায়াত ঐক্যকেই বেশী ভয় পায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, অবৈধ এই সরকারের আতংকের নামই হচ্ছে বিএনপি ও জামায়াতের ঐক্য। এই ঐক্যে ফাটল ধরাতে পারলেই তারা আর ভয়াবহ রূপ ধারণ করবে। গতকাল শুক্রবার বেলা ১১টায় স্থানীয় কার্যালয়ে পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষীকিতে বরিশাল মহানগর ও জেলা লেবার পার্টির প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বরিশাল মহানগর সভাপতি অ্যাডভোকেট আবদুর রাজ্জাক রাজুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা লেবার পার্টির সভাপতি মোঃ হেলাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান, কেন্দ্রীয় সদস্য মোঃ আশরাফ উদ্দিন, নাসির উদ্দিন তালুকদার, নগর প্রচার সম্পাদক ওয়ালিউল্লাহ হাওলাদার, ছাত্রমিশন সহ-সভাপতি নাসরুল্লাহ তালুকদার প্রমুখ।

আওয়ামী জুলুমতন্ত্র থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শক্তির বিকল্প নাই মন্তব্য করে ইরান বলেন, যারা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক স্বীকার করে না তাদের সাথে কোন ঐক্য হতে পারে না। জাতীয় ঐক্যের মাপকাঠি হতে হবে শহীদ জিয়া ও বাংলাদেশী জাতীয়তাবাদ। ২০ দলীয় জোটের দলগুলো বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যোবোধে বিশ্বাস করে। সরকার মূলত বিএনপি জামায়াতের ঐক্যকে ভয় পায়। তাই বিএনপি-জামায়াতকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে প্রতিহিংসার দাবানল ছড়িয়ে দিয়েছে। জোটের মধ্যে জোট ও ঘরের মধ্যে ঘর তৈরিতে ইন্ধন দিয়ে যাচ্ছে।

২০ দলের শীর্ষ এ নেতা আরও বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল আর বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের দ্বন্দ্বটা ক্ষমতায় যাওয়া বা ক্ষমতায় থাকার নয়। আদর্শিক কারণে দেশের জনগণ দুইভাগে বিভক্ত। বেগম জিয়া স্বাধীনতা, সার্বভৌমত্ব ও রাষ্ট্রীয় অখন্ডতা সুরক্ষায় জাতীয়তাবাদী রাজনীতি করে আর শেখ হাসিনা জাতীয় স্বার্থকে প্রভুদের হাতে তুলে দিয়ে নতজানু হয়ে দেশ বিরোধী শক্তিকে নিয়ে অপরাজনীতি করছে। তারা রাজনীতি ও ক্ষমতাকে কুক্ষিগত করে জিয়া পরিবারকে নিচিহ্ন করতেই বেগম খালেদা জিয়াকে কারান্তরীন ও তারেক রহমানকে দেশান্তরীত করেছে। তাই দেশপ্রেমিক শক্তির ঐক্যবদ্ধ লড়াইয়ের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ