বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নীলসাগর ট্রেনের বগি কমিয়ে দেয়ায় যাত্রীদের দুর্ভোগ

 

নীলফামারী সংবাদদাতা : নীলফামারীর  চিলাহাটি থেকে ঢাকাগামী আন্তনগর নীলসাগর এক্সপ্রেস ট্রেনের একটি বগি কমিয়ে দেয়ায় ভোগান্তিতে পড়েছে এ জেলার ট্রেন যাত্রীরা। এছাড়া বগি কমিয়ে দেয়ায় ফলে আসন সংকট দেখা দেয়ায় যাত্রীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

ট্রেনগামী যাত্রীরা জানান,রাতে নিরাপদ ও আরামদায়ক ভ্রমণের জন্য জেলার নীলফামারী, ডোমার,ডিমলা,জলঢাকা ও পাশের পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার অধিকাংশ মানুষ এই ট্রেনের উপর নির্ভরশীল। ট্রেনের আসন ব্যবস্থার চেয়ে দ্বিগুণ বেশী যাত্রী এখান থেকে যাতায়াত করে থাকেন। কিন্তু হঠাৎ করে গত ১২ সেপ্টেম্বর আন্তনগর নীলসাগর ট্রেনের একটি বগি ড্যামেজ দেখিয়ে বাতিল করা হয়েছে। এতে আসন সংকট প্রকট হয়েছে। ফলে  ট্রেনে যাতায়াত করতে আসা জেলার ৪ উপজেলার লোকজনদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ডোমার রেল স্টেশন সূত্রমতে, ডোমার স্টেশন থেকে ঢাকায় যাতায়াতের জন্য আন্তনগর নীলসাগর ট্রেনের আসন বরাদ্ধ ছিল ৭৫টি। গত ১২ সেপ্টেম্বর শোভন শ্রেণীর ১০৫ আসনের ‘ঞ’ বর্ণ নামের বগিটি বাতিল করায় ডোমার স্টেশনের ৪০ ও নীলফামারী স্টেশনের ২১টি আসনের টিকিট বিক্রি বন্ধ রয়েছে।

গত বৃহস্পতিবার সরেজমিনে ডোমার স্টেশনে গিয়ে দেখা যায়,ঢাকাগামী আন্তনগর নীলসাগর ট্রেনের টিকিট কাউন্টারে যাত্রীরা টিকিট না পেয়ে ফেরত যাচ্ছেন। এসময় ডোমার উপজেলার পাঙ্গা-মটুকপুর এলাকার আব্দুল মতিন ও পাশের জলঢাকা উপজেলার নবাবগঞ্জ গোলনা এলাকার আসাদুজ্জামান ও জাহেদুল ইসলাম জানান,ঢাকায় জরুরী কাজে যাওয়ার জন্য তারা নীলসাগর ট্রেনের টিকিট নিতে এসেছিলেন। কিন্তু কাউন্টার থেকে জানানো হয়,ট্রেনের বগি বাতিল করা হয়েছে। টিকিট নাই। হঠাৎ করে ট্রেনের বগি বাতিল করায় ট্রেনযাত্রীদের দুর্ভোগে পড়তে হচ্ছে। 

ডোমার স্টেশন মাস্টার আব্দুল মতিন বলেন, ওই ট্রেনের একটি বগি ড্যামেজ হওয়ার কারণে বাতিল করা হয়েছে। বগি বাতিল করায় যাত্রীদের সেবা দিতে তাদের হিমশিম খেতে হচ্ছে। তবে কবে নাগাদ বগি সংযোজন করা হবে তা বলতে পারেনি স্টেশন মাস্টার।

এ ব্যাপারে স্থানীয় এমপি আফতাব উদ্দিন সরকার বলেন, রেলওয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ