বুধবার ২৭ মে ২০২০
Online Edition

ভিকারুননিসার গবর্নিং  বডির নির্বাচন আজ 

 

স্টাফ রিপোর্টার : ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গবর্নিং বডির নির্বাচন আজ শুক্রবার অনুষ্ঠিত হবে। আজ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ কার্যক্রম চলবে। এবার প্রায় ২৪ হাজার ভোটার রয়েছে। ভোটগ্রহণ শেষে রাতেই নির্বাচনের ফল ঘোষণা করা হবে জানানো হয়েছে। নির্বাচনী প্রচারণার হালচাল দেখে সংশ্লিষ্টরা বলছেন, এ যেন জাতীয় নির্বাচনকেও হার মানিয়েছে। নির্বাচনের পোস্টার-ব্যানারে সয়লব হয়ে গেছে রাজধানীর বেইলী রোড, আজিমপুর, ধানমন্ডি আর বসুন্ধরার অলিগলি। 

৯ পদে নির্বাচিত হতে ৩৭জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। উচ্চ মাধ্যমিক শাখায় ২ জন অভিভাবক প্রতিনিধি ও একজন শিক্ষক প্রতিনিধি মাধ্যমিক শাখায় ২ জন অভিভাবক প্রতিনিধি ও একজন শিক্ষক প্রতিনিধি, প্রাথমিক শাখায় একজন অভিভাবক প্রতিনিধি ও একজন শিক্ষক প্রতিনিধি এবং সংরক্ষিত মহিলা আসনের ১ জন প্রতিনিধি আজকের ভোটে নির্বাচিত হবেন। যদিও প্রতিদ্বন্দ্বিতা না থাকায় ইতোমধ্যে দুইজন শিক্ষক প্রতিনিধি অনানুষ্ঠানিকভাবে নির্বাচিত হয়েছেন। নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানে ৬ জন ম্যজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নির্বাচনকে ঘিরে টানাটান উত্তেজনার মধ্য দিয়ে আজ যথা সময়ে ভোটগ্রহণ কার্যক্রম শুরু হচ্ছে। কারণ, গবার্নিং বডি নির্বাচনের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছেন আদালত।

গতকাল বৃহস্পতিবার সিনিয়ার চতুর্থ সহকারী জজ আদালতের বিচারক নুসরাত সাহারা বীধি শুনানি শেষে অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার করে আদেশ দেন। এর আগে বুধবার আদালত নির্বাচনের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছিলেন।

নির্বাচনের বিষয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফওজিয়া আক্তার বলেন, নির্বাচনের সকল প্রস্তুতি শেষ হয়েছে। আজ (শুক্রবার) যথা সময়ে চারটি ক্যাম্পাসে একযোগে ভোগগ্রহণ শুরু হবে, চলবে বিকেল পর্যন্ত। রাতের মধ্যে নির্বাচনী ফলাফল প্রকাশের চেষ্টা করা হবে।

নির্বাচন স্থগিত হওয়ার আশঙ্কা নিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত আমরা নির্বাচন স্থগিত রাখার কোনো নির্দেশনা পাইনি। আর মাত্র একদিন বাকি রয়েছে, তাই আমি মনে করি যথা সময়ে এ নির্বাচন আয়োজন করতে কোন সমস্যা নেই। ২৫ অক্টোবর ভিকারুননিসার চার শাখায় একযোগে পরিচালনা পর্ষদের নির্বাচন আয়োজন করতে সকলকে নির্দেশনা দেয়া হয়েছে।

ভিকারুননিসা কর্তৃপক্ষের সঙ্গে মিলে নির্বাচিত এ সদস্যরা মূলত প্রতিষ্ঠানটি পরিচালনা করবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ