শুক্রবার ০৫ জুন ২০২০
Online Edition

পঞ্চগড় জামায়াত সদস্যের ইন্তিকাল আমীরে জামায়াতের শোক

 

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদস্য (রুকন) পঞ্চগড় সদর উপজেলার তুলারডাঙ্গা গ্রাম নিবাসী মোঃ আবু হোসেন সরকার ৭৩ বছর বয়সে বার্ধক্যজনিত কারণে গত ১৫ অক্টোবর সকাল ৮টায় নিজ বাসভবনে ইন্তিকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিঊন)। তিনি স্ত্রী, ৬ পুত্র ও ৪ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গত ১৫ অক্টোবর বিকাল ৩ টায় তুলারডাঙ্গা ঈদগাহ মাঠে নামাজে জানাযা শেষে তাকে পূর্ব তুলার ডাঙ্গা সামাজিক কবর স্থানে দাফন করা হয়েছে।

মোঃ আবু হোসেন সরকারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ গতকাল বৃহস্পতিবার এক শোকবাণী প্রদান করেছেন। 

শোকবাণীতে তিনি বলেন, মোঃ আবু হোসেন সরকার (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহ-খাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। 

তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোকবাণীতে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন। প্রেস বিজ্ঞপ্তি।

মাওলানা আবুল হোসাইনের ইন্তিকাল

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সদস্য (রুকন) পাবনা জেলার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া ইউনিয়ন জামায়াতের সাবেক সভাপতি, হাটবাড়িয়া মাদরাসার সুপার ও কৃষ্ণপুর গ্রাম নিবাসী মাওলানা আবুল হোসাইন ৬৮ বছর বয়সে ব্রেইন স্ট্রোক করে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার ইন্তিকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি স্ত্রী, ১ পুত্র ও ৩ কন্যাসহ বহু আত্মীয়-স্বজন রেখে গিয়েছেন। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫ টায় হাটবাড়িয়া মাদরাসা মাঠে নামাযে জানাযা শেষে তাকে হাটবাড়িয়া কবর স্থানে দাফন করা হয়েছে।

শোকবাণী

মাওলানা আবুল হোসাইনের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ এক শোকবাণী প্রদান করেছেন। 

শোকবাণীতে তিনি বলেন, “মাওলানা আবুল হোসাইন (রাহিমাহুল্লাহ)-কে আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা ক্ষমা ও রহম করুন এবং তাকে নিরাপত্তা দান করুন। তাকে সম্মানিত মেহমান হিসেবে কবুল করুন ও তার কবরকে প্রশস্ত করুন। তার গুণাহ-খাতাগুলোকে নেকিতে পরিণত করুন। তার জীবনের নেক আমলসমূহ কবুল করে তাকে জান্নাতুল ফিরদাউসে স্থান দান করুন। 

তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে শোকবাণীতে তিনি বলেন, আল্লাহ সুবহানাহু ওয়া তা’আলা তাদেরকে এ শোকে ধৈর্য ধারণ করার তাওফিক দান করুন।” প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ