সোমবার ২৫ জানুয়ারি ২০২১
Online Edition

ফিলিস্তিনী রাজনৈতিক ব্যবস্থা পুনর্গঠনে ব্যাপকভিত্তিক নির্বাচন প্রয়োজন---হামাস

খলিল আল-হাইয়া 

১১ অক্টোবর, পার্সটুডে : ফিলিস্তিনের রাজনৈতিক ব্যবস্থা পুনর্গঠনের লক্ষ্যে ব্যাপকভিত্তিক নির্বাচনের আয়োজন করার আহ্বান জানিয়েছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনের পলিট ব্যুরোর সদস্য খলিল আল-হাইয়া বৃহস্পতিবার গাজায় এক সংবাদ সম্মেলনে বলেছেন, “ফিলিস্তিনি পার্লামেন্টের পাশাপাশি প্রেসিডেন্ট এবং ন্যাশনাল কাউন্সিলের নির্বাচনও একইসঙ্গে আয়োজন করতে হবে এবং এ কাজে সব ধরনের সহযোগিতা করবে হামাস।”

ফিলিস্তিনী স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস পশ্চিম তীর ও গাজা উপত্যকায় ফিলিস্তিনী পার্লামেন্ট নির্বাচনের আয়োজন করার লক্ষ্যে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানানোর দু’দিন পর হাইয়া হামাসের এ নীতি-অবস্থান ঘোষণা করলেন। মাহমুদ আব্বাস পার্লামেন্ট নির্বাচনের ব্যাপারে ফিলিস্তিনি সংগঠনগুলোর সঙ্গে বৈঠক করার জন্যও প্রধান নির্বাচন কমিশনার হান্না নাসেরকে পরামর্শ দিয়েছেন।

মাহমুদ আব্বাস শুধুমাত্র পার্লামেন্ট বা আইন পরিষদের নির্বাচন করতে চাইলেও হামাস ও ইসলামি জিহাদসহ সবগুলো ফিলিস্তিনী প্রতিরোধ সংগঠন বলছে, আইন পরিষদের নির্বাচনের পাশাপাশি আব্বাসের নেতৃত্বাধীন স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট পদে এবং ন্যাশনাল কাউন্সিলেরও নির্বাচন করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ