বুধবার ০৩ জুন ২০২০
Online Edition

খুলনায় এক সাংবাদিকের জমি দখলের চেষ্টা ॥ ১০ লক্ষাধিক টাকার গাছ লুট

খুলনা অফিস : খুলনার বটিয়াঘাটা উপজেলার মাথাভাঙ্গা মৌজার পুটিমারীতে মরহুম সাংবাদিক এটিএম রফিকের ক্রয়কৃত জমি দখলের চেষ্টা করেছে দুর্বৃত্তরা। এরই অংশ হিসেবে ১০ লক্ষাধিক টাকার মূল্যবান গাছ কেটে লুট করেছে তারা। এমনকি প্রতিবাদ করায় জমির কেয়ারটেকারকেও ওই জমি থেকে চলে যেতে হুমকি দেওয়া হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত ৫ দুর্বৃত্তের বিরুদ্ধে লবণচরা থানায় অভিযোগ দাখিল করা হয়েছে।
মরহুম সাংবাদিক এটিএম রফিকের ছেলে মো. আলমগীর কবির রুবেল অভিযোগে উল্লেখ করেন, পুটিমারী গ্রামে তার পিতার ক্রয়কৃত জমি রয়েছে। সম্প্রতি তিনি পবিত্র হজব্রত পালন করতে যাওয়ার সুযোগে স্থানীয় কতিপয় দুর্বৃত্ত ওই জমি দখলের চেষ্টা করে। এরই অংশ হিসেবে তারা ওই জমি থেকে মেহগনি ও শিরিসসহ বড় সাইজের বেশ কয়েকটি গাছ কেটে নিয়ে যায়। এছাড়া আমাদের ধান রাখার একটি বড় গোলাও তারা ভেঙে নিয়ে যায়। যার ক্ষতির পরিমাণ ১০ লক্ষাধিক টাকা। এরপরও ক্ষ্যান্ত হয়নি দুর্বৃত্তরা। সর্বশেষ ৪ অক্টোবর জমির কেয়ারটেকার বৃদ্ধ মো. নিজামকেও (৭০) তারা ওই জমি ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকি দিয়েছে। অন্যথায় তাকে বিভিন্ন মামলায় ফাঁসানো হবে বলে শাসিয়েছে। এ ঘটনায় আলমগীর কবির রুবেল পুটিমারী এলাকার মৃত নেপাল রায়ের ছেলে উত্তম কুমার খোকন, মৃত বেলায়েত হোসেনের ছেলে মো. নাসির শেখ, ফজলু খাঁ’র ছেলে মো. সোহেল খাঁ, মৃত রুহুল আমিনের ছেলে মো. মহাসিন মোল্লা ও কাঠ বিক্রেতা মো. নূরু’র নাম উল্লেখ করে ৫ অক্টোবর লবণচরা থানায় লিখিত অভিযোগ দাখিল করেন।
এ ব্যাপারে লবণচরা থানার সেকেন্ড অফিসার এসআই রতেœশ্বর কুমার ম-ল বলেন, বাদীর লিখিত অভিযোগ পেয়েছি। কিন্তু দুর্গাপূজার কারণে ব্যস্ত থাকায় অভিযোগের তদন্ত করা সম্ভব হয়নি। দ্রুততম সময়ের মধ্যেই তদন্তপূর্বক এ বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহণ নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ