বৃহস্পতিবার ০২ জুলাই ২০২০
Online Edition

সাংবাদিক সৈয়দ আবদাল আহমদের মায়ের ইন্তিকাল

স্টাফ রিপোর্টার : জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, দৈনিক আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার ডেপুটি প্রেস সেক্রেটারি সৈয়দ আবদাল আহমদের মাতা সৈয়দা শাহেরুন নেছা ইন্তিকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি গতকাল মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর বকশিবাজারের নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে ইন্তিকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি ৬ সন্তান ও আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।
গতকাল মঙ্গলবার বাদ এশা ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের নাসিরপুরে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আজ বুধবার সকালে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমাকে দাফন করা হবে।
এদিকে সাংবাদিক নেতা সৈয়দ আবদাল আহমদের মাতার ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ। এক শোকবাণীতে তিনি সৈয়দা শাহেরুন নেছার রুহের মাগফিরাত কামনা করেন। তিনি বলেন, মহান আল্লাহ তায়ালা তার জীবনের সকল নেক আমল কবুল করে তাকে জান্নাতবাসী করুন। তিনি তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদান জানিয়ে বলেন, আল্লাহ তায়ালা তাদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন।
পৃথক শোক বার্তায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। একইসাথে শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সববেদনা জানিয়েছেন। পৃথক আরেক শোকবার্তায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সিনিয়র সদস্য সৈয়দ আবদাল আহমদের মাতার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন সংগঠনের সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খান। এক বিবৃতিতে নেতৃবৃন্দ সৈয়দ আবদাল আহমদের মাতার ইন্তেকালে গভীর শোক ও দু:খ প্রকাশ করেন। তারা মরহুমার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
মরহুমার রুহের আত্মার শান্তি কামনায় বিবৃতি দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী এবং মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম। 
এছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ সৈয়দ আবদাল আহমদের মাতার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ