বুধবার ০৩ জুন ২০২০
Online Edition

৮ উপজেলার ভোটের প্রচার শেষ হচ্ছে শনিবার

স্টাফ রিপোর্টার: আগামী শনিবার শেষ হচ্ছে ৮ উপজেলার ভোটের প্রচার। ১৪ অক্টোবর এসব উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট উপলক্ষে নির্বাচনী প্রচার কাজ আগামী শনিবার (১২ অক্টোবর) মধ্যরাতে শেষ করতে বলেছে ইসি।
ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্বাচন সংক্রান্ত এক নির্দেশনায় বলা হয়েছে- আটটি উপজেলার মধ্যে চারটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে। চাঁপাইনবাবগঞ্জ সদর, বরিশালের মেহেন্দিগঞ্জ, ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাট উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ হবে। আর শেরপুর সদর, নেত্রকোণার আটপাড়া, ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ভোট হবে ব্যালট পেপারে।
২০১৯ সালের মার্চ থেকে জুন পর্যন্ত দেশের চার শতাধিক উপজেলায় পাঁচ ধাপে ভোটগ্রহণ করে নির্বাচন কমিশন। বিভিন্ন কারণে এসব উপজেলার নির্বাচন হয়নি।
উপজেলা নির্বাচন আইন অনুযায়ী, ভোটগ্রহণ শুরুর ৩২ঘণ্টা আগে নির্বাচনী প্রচার শেষ করতে হয়। ভোটগ্রহণ শুরু হবে সকাল ৯টায়। তার আগের ৩২ ঘণ্টা অর্থাৎ ১২ অক্টোবর (শনিবার) মধ্যরাত ১টার মধ্যে প্রচার কাজ শেষ করতে হবে। সে আইন অনুযায়ী ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ