বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নিউজিল্যান্ডে বাংলাদেশ যুব দলের টানা দ্বিতীয় জয়

স্পোর্টস রিপোর্টার : নিউজিল্যান্ড সফরে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল। গতকাল ৬ উইকেটের সহজ জয়ই পেয়েছে বাংলাদেশ যুবদল। লিঙ্কনে আকবর আলীর দল ২১ বল হাতে রেখে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিকদের। 

রোববার নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ৬ উইকেটে হারিয়ে সিরিজের শুভসূচনা করেছিল বাংলাদেশের যুবারা। বুধবার ছিলো সিরিজের দ্বিতীয় ম্যাচ। তবে বৃষ্টির কারণে টসও করা যায়নি বলে সেটি পিছিয়ে নেয়া হয় বৃহস্পতিবারে। বৃষ্টিতে একদিন  পেছানো ম্যাচে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড যুব দল। বার্ট সুটক্লিফ ওভালে ওপেনার থমাস জোহরাবের সেঞ্চুরিতে ৮ উইকেটে ২৪২ রান করে তারা। তানজিদ হাসান ও মাহমুদুল হাসান জয়ের ফিফটিতে বাংলাদেশ ৪৬.৩ ওভারে ৪ উইকেটে করে ২৪৩ রান। দ্বিতীয় ওয়ানডে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে থাকলো তারা। নিউজিল্যান্ডের  স্কোরবোর্ডে সবচেয়ে বড় অবদান রাখেন জোহরাব। ১৪২ বলে ৮ চারে ইনিংস  সেরা ১১২ রান করেন এই ওপেনার। স্বাগতিকদের পক্ষে ৩০ রানের দ্বিতীয় সেরা ইনিংস  খেলেন ওলি হোয়াইট। তাদের উদ্বোধনী জুটি ছিল ৫৫ রানের। উইকেটকিপার ব্যাটসম্যান সুন্ডে ২৯ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী। একটি করে পান শামীম হোসেন, রাকিবুল হাসান, শরীফুল ইসলাম ও তানজিদ। লক্ষ্যে নেমে ওপেনার পারভেজ হোসেন (৬) দলীয় ৩৩ রানে ফিরে গেলে তানজিদ ও মাহমুদের চমৎকার জুটি জয়ের ভিত গড়ে দেয়। তাদের জুটি ছিল ৯৫ রানের। ৬৫ রান করে তানজিদ আউট হলে মাহমুদ প্রতিরোধ গড়েন তৌহিদ হৃদয়কে নিয়ে। 

৭৭ রানের এই জুটিতে জয়ের আরও কাছে পৌঁছায় বাংলাদেশ। ৪০ রানে বিদায় নেন তৌহিদ। জয় থেকে দল ৮ রান দূরে থাকতে মাহমুদকে মাঠ ছাড়তে হয়। মাত্র ১ রানের আক্ষেপে পোড়েন এই ওপেনার। ১২৫ বলে ১০ চারে ৯৯ রান করেন তিনি। শামীম ১৫ ও শাহাদাত হোসেন ৪ রানে অপরাজিত থেকে দলকে জেতান। সিরিজ জয়ের লক্ষ্যে আগামী রবিবার তৃতীয় ম্যাচে কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ।

অনলাইন আপডেট

আর্কাইভ