মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০
Online Edition

দ্বিতীয় প্রীতি ম্যাচেও ভুটানকে হারাল বাংলাদেশ

স্পোর্টসি রপোর্টার : দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ভুটানকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। দুটি গোলই করেছেন মো. ইয়াসিন খান। গতকাল বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নামে। আগের ম্যাচের গোলরক্ষক আশরাফুলক বসিয়ে মাঠে নামানো হয়েছে শহিদুল আলম সোহেলকে। রক্ষণভাগের খেলোয়াড় বিশ্বনাথ ঘোষের পরিবর্তে আজ খেলছেন সুশান্ত ত্রিপুরা। অবশ্য ৭ মিনিটের মাথায়ই ইনজুরি পড়ে মাঠে ছেড়েছেন তিনি। আর মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিমের পরিবর্তে খেলছেন রবিউল হাসান। ম্যাচের ৭ মিনিটে সুশান্ত ত্রিপুরা মাঠ ছাড়েন পেশিতে টান পড়ে। তার পরিবর্তে মাঠে নামেন রায়হান হাসান। ২৩ মিনিটে রায়হানের থ্রোতেই লিড নেয় বাংলাদেশ। এ সময় রায়হানের লম্বা থ্রো ডি-বক্সের মধ্যে হেড নেন মো. ইয়াসিন খান। বল জালে জড়ায়।

৩০ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ হতে পারত। কিন্তু এ সময় ডানদিক থেকে রবিউলের বাড়িয়ে দেয়া বলে লাফিয় উঠে ডি বক্সের মধ্যে হেড নেন নাবীব নেওয়াজ জীবন। বল বারে লেগে ফিরে আসে। তাতে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জিমি ডের শিষ্যরা। বিরতির পর ৬৬ মিনিটে ইয়াসিন খান জোড়া গোল করে ব্যবধান বাড়ান (২-০)। আবারো সেই হেডে গোল। ইব্রাহিমের ক্রসে হেড দিয়ে জালে জড়ান তিনি। এরপর শেষ দিকে অনেকগুলো সুযোগ তৈরি করে বাংলাদেশ। কিন্তু কোনোটি থেকেই গোল আদায় করে নিতে পারেনি। তাতে ২-০ গোলের জয় দিয়ে কাতার ম্যাচের প্রস্তুতি সারে জিমি ডের শিষ্যরা। প্রথম ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশের একাদশ : রহমত মিয়া, ইয়াসিন খান, জামাল ভুঁইয়া, বিপলু আহমেদ, নাবীব নেওয়াজ জীবন, রবিউল হাসান, সোহেল রানা, রিয়াদুল হাসান, সুশান্ত ত্রিপুরা, সাদ উদ্দিন ও শহিদুল আলম।

অনলাইন আপডেট

আর্কাইভ