মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১
Online Edition

মেহেরপুরে জোড়া খুনের মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড

মেহেরপুর সংবাদদাতা : মেহেরপুর গাংনী উপজেলার এলাঙ্গী গ্রামের জোড়া খুনের মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে  আদালত। গতকাল দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস.এম আব্দুস ছালাম এ দন্ডাদেশ প্রদান করেন। দন্ডাদেশপ্রাপ্ত আসামীরা হলো এলাঙ্গী গ্রামের বজলুর রহমান, শহিদুল ইসলাম, ওহিদুল ইসলাম, আব্দুল মজিদ ও ইয়াহিয়া।  
মামলার বিবরনে জানা যায়, ১৯৯৯ সালের ১৩ জানুয়ারি বাদি দিরাজ উদ্দীন ও তার ভাই হিরাজ উদ্দীন এলাঙ্গী গ্রামে তাদের আত্মীয় ইউপি সদস্য আক্তারের বাড়ি বেড়াতে যান। রাতে খাবার পর আক্তারের নিজস্ব কক্ষে সবাই গল্প করছিলেন। এ সময় ২০ থেকে ৩০ জন  অস্ত্রধারী সদস্যা তাদের অস্ত্রের মুখে অপহরণ করে। যাওয়ার সময় হিরাজ পালিয়ে গেলেও সন্ত্রাসীরা তুলে নিয়ে যায় অপর দুইজনকে। পরদিন বেলা ১২ টার দিকে প¦ার্শবর্তী চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার বগাদী গ্রামের একটি মাঠ থেকে আক্তার মেম্বর ও দিরাজের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। ঐ দিন রাতেই মেহেরপুর গাংনী থানায় দিরাজের ভাই ভাই হিরাজ উদ্দীন বাদি হয়ে একটি হত্যা মমলা দায়ের করেন। ২০০০ সালের ৩০ জুন মামলায় ৪০ জনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে তৎকালীন গাংনী থানার এস.আই আব্দুল লতিব ও সামসুল হক। দীর্ঘ সময় পর ২২ জনের সাক্ষ্যি শেষে আজ দুপুরে জনাকির্ন আদালতে এ রায় দেন বিচারক।
মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড. পল্লব ভট্টাচার্য ও আসামী পক্ষের আইনজীবি ছিলেন অ্যাড. এ.কে.এম শহিদুল ইসলাম।

মেহেরপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত
“কন্যা শিশুর অগ্রযাত্রা, দেশের জন্য নতুন মাত্রা” এ প্রতিপাদ্যে মেহেরপুরে পালিত হয়েছে জাতীয় কন্যা শিশু দিবস। দিবসটি উপলক্ষে  গতকাল সকাল সাড়ে ১১ টার দিকে জেলা শিল্পকলা একাডেমির সামনে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক আতাউল গনি। উপস্থিত ছিলেন, মহিলা বষিয়ক অধিদপ্তরের উপ পরিচালক শফিউল আযম জাতীয় নারি নির্যাতন প্রতিরোধ ফোরামের সভাপতি রফিক উল আলম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আলামিন হোসেনসহ নারীরা মানববন্ধনে অংশ নেয়।
জেলা প্রশাসক আতাউল গনি বলেন, বর্তমান সময়ে পুরুষের পাশপাশি নারীরা সমানতালে এগিয়ে যাচ্ছে। একই সাথে বিভিন্ন কর্মক্ষেত্রে নারীরা অবদান রাখছে। তাই প্রতিটি পরিবার থেকে কন্যা শিশুদের অধিকারগুলো নিশ্চিত করা দরকার।

অনলাইন আপডেট

আর্কাইভ