রবিবার ১৭ জানুয়ারি ২০২১
Online Edition

গডফাদার যত বড়ই হউক কোন ছাড় নাই -কাদের

স্টাফ রিপোর্টার: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র যাওয়ার প্রাক্কালে বলে গেছেন, যত দিন সন্ত্রাস, মাদক আর দুর্নীতি বন্ধ না হবে, তত দিন শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে। যতবড় গডফাদারই হোক, কোনো ছাড় নাই, আপস নাই।
 গতকাল সোমবার সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে শুদ্ধি অভিযান ও সমসাময়িক প্রসঙ্গে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।
মন্ত্রী বলেন, শুধু রাজধানীতেই নয়, সারাদেশে দুর্নীতির বিরুদ্ধে এই অভিযান চালানো হবে। ইতিমধ্যে জেলা শহরগুলোতে শুরু হয়েছে। অনেক অপরাধী গা ঢাকা দিয়েছে, তবে তাদের খুঁজছে আইন-শৃঙ্খলা বাহিনী, তারা পালিয়ে বাঁচতে পারবে না।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপি নেতাদের উচিত ছিলো আইন-শৃঙ্খলা বাহিনীর এই শুদ্ধি অভিযানকে স্বাগত জানানো, ধন্যবাদ জানানো। কিন্তু তা না করে তারা এটা নিয়ে সমালোচনা করছে। সমালোচনার কারণ হচ্ছে এই অভিযানে আওয়ামী লীগের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে, তাই এটা তাদের গাত্রদাহ হয়েছে। এতোদিন এসব বিষয় পুলিশ কেন অন্ধকারে ছিল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সাংবাদিকরা পথ দেখায়। কই আপনারাতো লেখননি।
মিডিয়াকে স্বীকার করতে হবে ক্যাসিনো নিয়ে কোনো প্রতিবেদন আপনারা করেনি। তবে হ্যা, যারা গা ঢাকা দিয়েছে, তাদের খুঁজে বের করা হবে। কেউ পার পাবে না।
যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটের গ্রেপ্তার প্রসঙ্গে কাদের বলেছেন, অভিযান শুরু হলো এক সপ্তাহ হলো। এক সপ্তাহের মধ্যে সবাই গ্রেপ্তার হবে? প্রকৌশলীসহ যাদের কথা বলছেন পর্যায়ক্রমে সবাইকে আইনের আওতায় আসতে হবে।
তিনি বলেন, সবকিছু তো যাচাই-বাছাই করতে হবে। আর যারা গ্রেপ্তার হয়েছে এবং যাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে তারা কি কম অপরাধী? কেউ পার পাবে না। আমি এটা বলতে পারি কাউকে ছাড় দেয়া হবে না।
তিনি আরো বলেন, অভিযান মাত্র শুরু হয়েছে। অনেকে তো গা ঢাকা দিয়েছে, তাদেরকে খুঁজে বের করতে হবে। অনেককে নজরদারীতে রাখা হয়েছে।
সম্রাট গা ঢাকা দিয়েছেন কি না এমন প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমি জানি না কে কে গা ঢাকা দিয়েছে। অপরাধী যে যেখানেই থাকুক ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন, আমি পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে এবং স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। যারা গা ঢাকা দিয়েছেন তাদের খুঁজে বের করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ