সোমবার ১৮ অক্টোবর ২০২১
Online Edition

আফগানিস্তানে সেনাবাহিনীর হামলায় রক্তাক্ত বিয়েবাড়ি ॥ নিহত ৩৫

হামলার শিকার আফগানিস্তানের একটি বিয়ের অনুষ্ঠান স্থল           -ফাইল ছবি

সেপ্টেম্বর ২৩, রয়টার্স : আফগানিস্তানের একটি বিয়েবাড়িতে সেনাবাহিনীর হামলায় নিহত হয়েছেন অন্তত ৩৫ জন। দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশের এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ১৩ জন। প্রাদেশিক সরকারের দুই কর্মকর্তার বরাত দিয়ে গতকাল সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম।

প্রতিবেদনে বলা হয়, রবিবার রাতে হেলমান্দ প্রদেশের একটি বাড়িতে অভিযান চালায় আফগান সেনাবাহিনী। বাড়িটিতে তালেবানের ‘আত্মঘাতী প্রশিক্ষণকেন্দ্র’ পরিচালনার অভিযোগ রয়েছে। সেখানে অভিযান পরিচালনার সময় ওই ভবনের কাছাকাছি একটি বিয়ের অনুষ্ঠানকেও লক্ষ্যবস্তুতে পরিণত করে সরকারি বাহিনী।

প্রাদেশিক পরিষদের সদস্য আত্তাউল্লাহ আফগান বলেন, বিয়েবাড়িতে হামলায় ৩৫ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১৩ জন। তবে প্রাদেশিক পরিষদের আরেক সদস্য আব্দুল মজিদ আখুন্দ জাদাহ জানান, নিহতের সংখ্যা ৪০ এবং তারা প্রত্যেকেই বেসামরিক নাগরিক।

আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, হেলমান্দ প্রদেশের মুসা কালায় জেলায় একটি যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে। এতে ২২ তালেবান সদস্য নিহত হয়েছে। এছাড়া ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে পাঁচ পাকিস্তানি এবং একজন বাংলাদেশিও রয়েছে।

বিবৃতিতে বলা হয়, বেসামরিক নাগরিকদের হতাহতের বিষয়ে যেসব খবর প্রকাশিত হয়েছে সে ব্যাপারে তদন্ত করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ