মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১
Online Edition

ক্রাইস্টচার্চের উদ্দেশে দেশ ছাড়লো যুব টাইগার দল

স্পোর্টস রিপের্টার : পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে গতকাল  সোমবার দুপুরে নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ক্রাইস্টচার্চের লিংকন বিশ্ববিদ্যালয়ের বার্ট সাটক্লিফ ওভাল মাঠে হবে সবকটি ম্যাচ।

ক্রাইস্টচার্চের মসজিদে গত মার্চে সন্ত্রাসী হামলায় অল্পের জন্য বেঁচে ফেরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তামিম-মিরাজদের ভয়াবহ অভিজ্ঞতার সেই ঘটনার রেশ কেটে গেছে অনেকটাই। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পূর্ব-নির্ধারিত সিডিউল অনুযায়ী জুনিয়র দল পাঠানোর সিদ্ধান্ত নেয় বিসিবি।

বছরের শুরুর দিকে নিউজিল্যান্ড যুবাদের বাংলাদেশ সফরের কথা থাকলেও ক্রাইস্টচার্চে ভয়াবহ হামলা ঘটনার প্রভাব থেকে যাওয়ার আশঙ্কায় বাংলাদেশ সফর স্থগিত করে কিউই বোর্ড। সফরটি আগামী বছর হতে পারে বলে জানিয়েছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট ম্যানেজার কায়সার আহমেদ।

 তিনি বলেন, ‘স্বাগতিক বোর্ডের নিরাপত্তা-পরিকল্পনা সব স্তরে মূল্যায়ন করেই নিউজিল্যান্ডে দল পাঠানোর সিদ্ধান্তনেয়া হয়েছে। আর যে হোম সিরিজটি দুই দেশের বোর্ডের আলোচনা সাপেক্ষে স্থগিত হয়েছে, সেটি আগামী বছর আমরা যখন চাইব তখন হবে।’

২০২০ সালের ১৭ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ হবে সাউথ আফ্রিকায়। বিশ্বকাপের আগে সিরিজটি খেলার সুযোগ না থাকায় ২০২২ বিশ্বকাপের আগে হোম সিরিজটি মাঠে গড়ানোর সম্ভাবনার কথা জানিয়েছেন কায়সার।

নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ হবে যুবাদের বিশ্বকাপের আদর্শ প্রস্ততি। নিউজিল্যান্ড আর সাউথ আফ্রিকার কন্ডিশন কাছাকাছি হওয়ায় অভিজ্ঞতা কাজে লাগাতে পারবে বিশ্ব আসরে।

২৯ সেপ্টেম্বর যুবাদের প্রথম ম্যাচ। পরের চারটি ম্যাচ ২, ৬, ৯ ও ১৩ অক্টোবর। সিরিজ শুরুর আগে রয়েছে একটি প্রস্তুতি ম্যাচ।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড

আকবর আলী (অধিনায়ক), তাওহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তানিম, পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, রকিবুল হাসান, আসাদউল্লাহ হিল গালিব, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, মাহমুদুল হাসান জয়, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শামিম হোসেন, অনিক সরকার, ও হাসান মুরাদ।

অনলাইন আপডেট

আর্কাইভ