শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

এশিয়ান মঞ্চে রৌপ্য জিতলেন রোমান সানা

স্পোর্টস রিপোর্টার: ফিলিপাইনে অনুষ্ঠিত এশিয়া কাপ আর্চারি চ্যাম্পিয়নশিপে রিকার্ভ পুরুষ এককে রৌপ্যপদক জিতেছেন বাংলাদেশের রোমান সানা। সাম্প্রতিক সময়গুলোতে বিশ্ব আর্চারিতে দারুণ সাফল্য এনে দিয়েছেন বাংলাদেশের প্রতিভাবান এই আর্চার। গত জুনে বাংলাদেশকে বিশ্বমঞ্চে প্রথম পদক এনে দেয়া আর্চার রোমান সানা চলতি বছর থাইল্যান্ডে একই আসরে (স্টেজ-১) রুপা জিতেছিলেন। তারই ধারাবাহিকতায় আরো একটি সাফল্য যুক্ত হলো। এবার এশিয়ান অঞ্চলে দাপট দেখালেন দেশসেরা আর্চার। এশিয়া কাপ আর্চারি চ্যাম্পিয়নশিপে, দারুণ সূচনা করেছেন তিনি। কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ এককে জিতেছেন রৌপ্যপদক। ৬৭১ স্কোর করে এই পদক জেতেন তিনি। তার কাছাকাছিই ছিলেন চাইনিজ তাইপের আর্চার সিয়াং লিন। ৬৭০ স্কোর করে তিনি জিতেছেন ব্রোঞ্জ পদক। ৬৮৯ স্কোর করে এই ইভেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন মালয়েশিয়ার আর্চার খাইরুল আনোয়ার মোহামদ।

টুর্নামেন্টে এশিয়ার ১২টি দেশ থেকে ১১৪ জন (রিকার্ভ পুরুষ আর্চার ৩৮ জন কম্পাউন্ড পুরুষ আর্চার ২৮ জন, রিকার্ভ মহিলা আর্চার ২৭ জন ও কম্পাউন্ড মহিলা আর্চার ২১ জন) আর্চার অংশগ্রহণ করেন। রিকার্ভ পুরুষ কোয়ালিফিকেশন রাউন্ডে ৭২০ স্কোরের মধ্যে বাংলাদেশের মো: রুমান সানা ৬৭১ স্কোর করে র‌্যাংকিংয়ে দ্বিতীয় হয়ে সিলভার মেডেল অর্জন করেন। এ ছাড়া মোহাম্মদ তামিমুল ইসলাম ৬৪৪ স্কোর করে ২০তম এবং মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ৬৪২ স্কোর করে ২১তম র‌্যাংক অর্জন করেন। ইলিমিনেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ এককে মো: রুমান সানা ১/২৪ খেলায় বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হন। রিকার্ভ মহিলা কোয়ালিফিকেশন রাউন্ডে ৭২০ স্কোরের মধ্যে বাংলাদেশের বিউটি রায় ৬২৩ স্কোর করে র‌্যাংকিংয়ে ১৪তম স্থান অর্জন করেন। ইলিমিনেশন রাউন্ডে রিকার্ভ মহিলা এককে বিউটি রায় ১/১৬ খেলায় মালয়েশিয়ার আব্দুল হালিল নূর আফিসার বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ৯টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল) ১৯৫৭ স্কোর করে র‌্যাংকিংয়ে ৪র্থ স্থান অর্জন করেছে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ৮টি দলের মধ্যে বাংলাদেশ (মো: রুমান সানা ও বিউটি রায়) ১২৯৪ স্কোর করে র‌্যাংকিংয়ে ৪র্থ স্থান অর্জন করেছে। ইলিমিনেশন রাউন্ডে বাংলাদেশ রিকার্ভ পুরুষ দলগতভাবে ১/৮ (প্রি-কোয়ার্টার ফাইনালে) খেলায় বাই পেয়ে কোয়ার্টার ফাইনালে আজ বৃহস্পতিবার থাইল্যান্ডের সাথে এবং রিকার্ভ মিশ্র দলগতভাবেও বাংলাদেশ কোয়ার্টার ফাইনালে থাইল্যান্ডের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ