শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

মিরপুরের বিহারিদের উচ্ছেদে দুই মাসের স্থিতাবস্থা

স্টাফ রিপোর্টার: রাজধানীর মিরপুরের ১১ নম্বর সেকশনের সি ব্লকে অবস্থিত এমসিসি ও ফুটবল গ্রাউন্ড ক্যাম্পের ৩২ প্লট হতে বিহারিদের উচ্ছেদ কার্যক্রমের ওপর দুই মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
উভয়পক্ষের আইনজীবীরা এ আদেশের তথ্য নিশ্চিত করেছেন। ক্যাম্পের বাসিন্দা মো. সেলিম ও কামরান হায়দারের করা এ সংক্রান্ত এক রিটের শুানানি নিয়ে গতকাল সোমবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে এদিন রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন আইনজীবী ড. মো. শাহজাহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী। গত ৭ আগস্ট জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ বিহারি ক্যাম্প উচ্ছেদ কার্যক্রমে পুলিশের সহায়তা চেয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে চিঠি দেয়। ওই চিঠিতে এমসিসি ও ফুটবল গ্রাউন্ড ক্যাম্পের ৩২ প্লট হতে বিহারিদের উচ্ছেদ কার্যক্রমে পুলিশের সহায়তা চাওয়া হয়। ওই চিঠির কপি পেয়ে সেখানে বসবাসরত বিহারিদের পক্ষ থেকে হাইকোর্টে রিট আবেদন করা হয়। আদালত শুনানি শেষে পুলিশকে দেয়া চিঠির কার্যকারিতার ওপর স্থিতাবস্থা বজায় রাখার আদেশ দেন। একই সঙ্গে রুলও জারি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ