শনিবার ১১ জুলাই ২০২০
Online Edition

অনুমোদন দিলেন মির্জা ফখরুল কাতার বিএনপির কমিটি গঠন

 স্টাফ রিপোর্টার: কাউন্সিল ও নির্বাচনের মধ্যদিয়ে এই প্রথম দেশের বাইরে কাতারে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কমিটি গঠন করেছে বিএনপি। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কাউন্সিল ও ভোটের মধ্যদিয়ে এ কমিটি গঠন করা হয়। ইতোমধ্যে ৬ সেপ্টেম্বর কাতার বিএনপির এই কমিটিকে অনুমোদন দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কমিটির সদস্য ১৫১ জন। অনুমোদিত এ কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আবু ছায়েদ ও সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু।

কাতার বিএনপির কমিটি অনুমোদন করায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও  ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে অভিনন্দন জানিয়েছেন নবনির্বাচিত কাতার বিএনপির সভাপতি আবু ছায়েদ ও সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু। কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন আবু ছায়েদ। তার প্রাপ্ত ভোট ৭৬। সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে, কমিটি অনুমোদনের খবরে আনন্দ ছড়িয়ে পরে কাতার বিএনপির নেতাকর্মীদের মধ্যে। কাতার বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক সাজু জানান এখন উৎসাহ উদ্দীপনায় প্রবাস থেকে বাংলাদেশের গনতন্ত্র পুনরুদ্ধার ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি সংগ্রামে কাজ করে যাব। নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বহির্বিশ্ব বিএনপির নেতা সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব। এক অভিনন্দন বার্তায় মুকিব বলেন, কাতার  বিএনপির সভাপতি আবু ছায়েদ ও সাধারণ সম্পাদক শরিফুল হক সাজুর নেতৃত্বে আগামী দিনে বহির্বিশ্বে অবৈধ সরকার পতন আন্দোলনে সাহসী ভুমিকা রাখবেন একই সাথে কাতার  বিএনপিকে এগিয়ে নিয়ে যাবেন এই আশাবাদ ব্যক্ত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ