বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

ফরায়েজী আন্দোলনের পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে রুখতে হবে সকল অন্যায়

গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের উদ্যোগে সেমিনারের আয়োজন করা হয়-সংগ্রাম

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সেমিনার ও দোয়া মাহফিল বক্তারা বলেছেন, হাজী শরিয়তউল্লাহ অন্যায় অত্যাচারের বিরুদ্ধে যেমন করে রুখে দাঁড়িয়েছিলেন তেমনি আজও সকল অন্যায় অত্যাচারের বিরুদ্ধে বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের পতাকাতলে এক হতে হবে। ঐক্যবদ্ধ হয়ে রুখতে হবে সকল অন্যায়। হাজী শরিয়তউল্লাহ শুধু একজন ব্যক্তি ছিলেন না, তিনি ছিলেন একজন ধর্মীয় সংস্কারক, রাজনৈতিক সংস্কারক ও বিপ্লব।

গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের উদ্যোগে আয়োজিত পীর মোহসেন উদ্দিন আহমাদ দুদু মিয়া (র:) ও শহীদ পীর মোসলেহ উদ্দিন আহমাদ আবু বরক মিয়া (র:)-এর সংগ্রামী জীবন শীর্ষক সেমিনার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা এইসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের সভাপতি আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল্লাহ মোহাম্মাদ হাসান পীর সাহেব, বাহাদুরপুর। উক্ত অনুষ্ঠানে দেশবরেণ্য আলেমগণ ছাড়াও আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ফরায়েজী আন্দোলনের মহাসচিব জনাব আজিজুর রহমান।

সেমিনারে বক্তারা আরও বলেন, নামাজ ফরজে আইন। ফরজে আইন অস্বীকার করলে ঈমান থাকে না। বর্তমানে ইসলাম, কুরআন ও মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। ঈমান থাকবে না এমন ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। এখন ঘরে বসে থাকলে চলবে না। আমরা রাসূল (সা.) এর মিঠা মিঠা সুন্নতের কথা বলি। কিন্তু ইসলামের কথা বলতে গিয়ে রাসূল (সা.) এর দান্দান মোবারক শহীদ হয়েছে, এটাও রাসূল (সা.)-এর সুন্নাত। এই সুন্নাত পালনে কষ্ট আছে। কষ্ট শিকারের জন্য প্রস্তুত থাকতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ