বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

দশ মিনিট অন্ধকারে শাহজালাল বিমানবন্দর 

স্টাফ রিপোর্টার : হঠাৎ অন্ধকার হয়ে গেল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। টার্মিনালজুড়ে বিদ্যুৎ নেই। ১০ মিনিট অন্ধকার ছিল ইমিগ্রেশনসহ পুরো বিমানবন্দর।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় বৈদ্যুতিক গোলযোগ দেখা দেয় বিমানবন্দরে। মুহূর্তে সব অন্ধকার হয়ে যায়। এ সময় সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে লিফটে আটকা পড়েন। এভাবে ১০ মিনিট কেটে যায়। দুপুর ১২টা ১০ মিনিটে বিদ্যুৎ সচল হয়। তখন সবার মধ্যে স্বস্তি ফিরে আসে। তবে বিদ্যুৎ বিভ্রাটের কারণ জানা যায়নি।

এর আগেও ২০১৭ সালের ৩ সেপ্টেম্বর বিমানবন্দরে হঠাৎ করেই বৈদ্যুতিক গোলযোগ দেখা দেয়। এতে প্রায় আধাঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল বিমানবন্দরটি। এ কারণে ভোগান্তিতে পড়তে হয় বিমানের যাত্রীদের। এ সময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটও আটকা ছিল বলে অভিযোগ করেন ভোগান্তিতে পড়া যাত্রীরা।

২০১৫ সালের ১০ জুনও বিমানবন্দরের বডিং ব্রিজ এলাকা ৪০ মিনিট অন্ধকারে ছিল। ওই সময় রাত ১০টা ১০ মিনিট থেকে ১০টা ৫০ মিনিট পর্যন্ত বিমানবন্দরের বডিং ব্রিজ এলাকা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিদ্যুৎ না থাকার কারণে ফ্লাইট উড়তেও বিলম্ব হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ