বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ঢাকা দক্ষিণে ১২০০ বাড়িতে এডিসের লার্ভা ধ্বংস -মেয়র

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের একহাজার ২০০ বাড়িতে ডেঙ্গু জ্বরের জীবানুবাহী এডিস মশার লার্ভা পাওয়ার কথা জানিয়েছেন মেয়র সাঈদ খোকন। গতকাল মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল প্রাঙ্গণে এডিস মশা নিধন অভিযান উদ্বোধনের সময় তিনি এতথ্য জানান বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
সাঈদ খোকন বলেন, ইতোমধ্যে ডিএসসিসির পক্ষ থেকে ৫৮ হাজার ৭৪৮ বাড়িতে অভিযান চালানো হয়েছে। এর মধ্যে ১২০০ বাড়িতে এডিসের লার্ভা পাওয়া গেছে। সেগুলো ধ্বংস করার পাশাপাশি বাড়ির মালিকদের সতর্ক করা হয়েছে।
মেয়র জানান, এডিস মশার লার্ভা ধ্বংস করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউসের সদস্যরা একলাখ ১১ হাজার বাসাবাড়ি পরিদর্শন করে লার্ভা ধ্বংস করার বিষয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেছে। তিনি বলেন, মশার উৎসস্থল ধ্বংসে বিশেষ গুরুত্ব দেওয়ায় এডিস মশার বিস্তার ও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার প্রবণতা কমতে শুরু করেছে।
পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নার্সিং ইনস্টিটিউট ও ফজলে রাব্বী হল এলাকায় মশা নিধনে অভিযান চালানো হয়। কলামনিস্ট সৈয়দ আবুল মকসুদ, স্কাউটস ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্য, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএম নাসির উদ্দিন উদ্বোধনীতে উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ