সোমবার ২৯ নবেম্বর ২০২১
Online Edition

তাড়াশে অগ্নিকাণ্ডে ৫টি বাড়ি পুড়ে ছাই ॥ ২০ লক্ষ টাকার ক্ষতি

তাড়াশ (সিরাজগঞ্জ) সংবাদদাতা: সিরাজগঞ্জের তাড়াশে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি বাড়ি পুড়ে ছাই।  ঘটনাটি ঘটেছে  রোববার রাতে তাড়াশের মাগুড়া বিনোদ ইউনিয়নের হামকুড়িয়া গ্রামে। জানা যায় ওই গ্রামের লইমুদ্দিন সরকারের ছেলে আঃ সালামের বসত বাড়ির শোয়ার ঘরে বৈদ্যূতিক শর্ট সার্কিট হতে রবিবার রাতে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে সমস্ত বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। লইমুদ্দিনের ঘর, সেখান থেকে আকুল সরকারের বসত ঘর তার ছেলে বাইজিদ ও আরিফের ঘর পুড়ে ছাই হয়ে গেছে। পার্শস্থ আঃ সোবহানের,সোলেমান শাহ সহ কয়েকটি বাড়ির আংশিক ক্ষতিগ্রস্ত হয়।  স্থানীয় এলাকাবাসী ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে বাড়িতে রাখা ধান, চাউল,শরিষা,পাট,ভুট্টা,নগদ টাকা ও আসবাবপত্রসহ প্রায় ২০ লক্ষ টাকার মালামাল পুড়ে যায় ছাই হয়ে  গেছে। আগুনে পুড়ে হামকুড়িয়ার পশ্চিম পাড়ার মানুষের ঈদ আনন্দ মাটি হয়ে যায়।

আঃ সালামের মেয়ে সোনিয়া খাতুন জানায়,হামকুড়িয়া দাখিল থেকে সে এ বছর দাখিল (এস এস সি) পরীক্ষার্থী, তার বই পুস্তক সব আগুনে পুড়ে গেছে। স্বর্বশান্ত হয়ে সে কান্নায় ভেঙ্গে পড়েন। ঈদ বঞ্জিত অসহায় এই পরিবার গুলো খোলা আকাশের নীচে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে বসবাস করছে। সিরাজগঞ্জ ৩ আসনের জাতীয় সংসদ সদস্য ডাঃ আঃ আজিজ আগুনে পোড়া পরিবারগুলোর সাথে দেখা করেছেন তাদের জন্য নগদ ৫ হাজার টাকা শাড়ী লুঙ্গি বিতরণ করেছেন পড়ে একটা করে ঘর দেওয়ার ওয়াদা করেছেন। 

এ সময় উপস্থিত ছিলেন তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হক,মাগুড়া বিনোদ ইউপি চেয়ারম্যান অধ্যাপক আতিকুল ইসলাম বুলবুল। তাড়াশ রিপোটার্স ইউনিটির সহ-সভাপতি শাহজাহান আলী, প্রমুখ। আগুনে পড়া অসহায় পরিবারগুলোর সহায়তার জন্য এলাকাবাসীরা সরকারের হ্স্তক্ষেপ কামনা করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ