বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

অর্থ হাতিয়ে নিতেই সরকার মশক নিধনে অকার্যকর ওষুধ আমদানি করেছে

স্টাফ রিপোর্টার: অর্থ হাতিয়ে নিতেই সরকার মশক নিধনে ‘অকার্যকর’ ওষুধ আমদানি করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল শুক্রবার সকালে এক বিক্ষোভ মিছিলপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন। তিনি বলেন, দেশে প্রতি বছরই ডেঙ্গু হচ্ছে। আপনারা (সরকার) কেনো আগে থেকে প্রতিরোধে করেননি? আপনারা মশা মরবে না সেই কোটি কোটি টাকার ওষুধ আমদানি করেছেন? এসব টাকা কার পকেটে গেছে? টা নিশ্চয় আপনাদের অথবা ক্ষমতাসীনদের পকেটে গেছে। কোটি কোটি টাকা হাতিয়ে নিতে, নিজেদের পকেটে ঢুকাতেই ওই অকার্য্কর ওষুধ আমদানি করা হয়েছে। যে ওষুধে একটা মশাও মরে নাই।
রিজভী ডেঙ্গু পরিস্থিতিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, আজকে দেশ কোথায়? আজকে মানুষ মরছে হাসপাতালে, আজকে মানুষ মরছে বাড়িতে বাড়িতে। ডেঙ্গু, চিকনগুনিয়ায়। আর ঢাকার দুই মেয়র তাচ্ছিল্য করে, উপহাস করে। দুই মেয়র যারা ভোটে নির্বাচিত হয় নাই তারাই কান্ডজ্ঞানহীন বাগাড়ম্বর বক্তব্য রাখছেন, তাচ্ছিল্য-উপহাস করছেন।আপনারা জানেন, প্রধানমন্ত্রী লন্ডনে আর স্বাস্থ্যমন্ত্রী তার পরিবার নিয়ে মালয়েশিয়ায় গেলেন। এই হচ্ছে সরকারের অবস্থা।
দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আবারো মুক্তির দাবি জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাসের সভাপতিত্বে মিছিলে মহিলা দলের সিনিয়র সহ-সভাপতি নুর জাহান ইয়াসমীন, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, জ্যেষ্ঠ সাধারণ সম্পাদক হেলেন জেরিন খানসহ মহানগর নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ