সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

হজ্বে যেতে বিমানে উঠলে নামিয়ে দেয়া হল নওয়াজ শরিফের ২ ভাতিজাকে

২ আগস্ট, ইন্টারনেট : সৌদি আরবে হজ্ব পালন করতে রওনা দিলে বিমান থেকে নামিয়ে দেয়া হয়েছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দুই ভাতিজাকে।

দেশটির জাতীয় জবাবদিহি ব্যুরোর (এনএবি) অনুরোধে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফআইএ) বিমান থেকে তাদের নামিয়ে দেয়। প্রয়াত আব্বাস শরিফের দুই ছেলে ইউসুফ ও আবদুল আজিজ হজ্ব করতে যেতে বৃহস্পতিবার মদিনাগামী বিমানে উঠেছিলেন। কিন্তু এফআইবির অভিবাসী কর্মকর্তারা তাদের বিমান থেকে নামতে বাধ্য করেন।

এই দুই ভাইয়ের নাম জাতীয় জবাবদিহি ব্যুরোতে চৌধুরী সুগার মিলস মামলায় রয়েছে। কাজেই তাদের বিদেশ যেতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তাদের বিরুদ্ধে অর্থপাচার ও আয়বহির্ভূত উপার্জনের অভিযোগ রয়েছে। নওয়াজ শরিফ, শাহবাজ শরিফ, মরিয়ম নওয়াজ ও হামজা শাহবাজের সঙ্গে তাদের বিরুদ্ধেও তদন্ত চলছে বলে খবরে বলা হয়েছে।

বুধবার এই মামলায় নওয়াজ কন্যা মরিয়মকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সন্দেহজ্বনক ব্যবসায়িক লেনদেনের অভিযোগে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের এই ভাইস প্রেসিডেন্টের বিরুদ্ধে তদন্ত চলছে। গত বছর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে রাষ্ট্রীয় পদে আজীবনের জন্য অযোগ্য ঘোষণা করেছেন দেশটির সুপ্রিম কোর্ট। পানামা পেপারস কেলেঙ্কারির জেরে পাকিস্তানের সুপ্রিম কোর্ট নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করেছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ