শনিবার ০৮ আগস্ট ২০২০
Online Edition

রংপুর মহানগরীতে ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই -রসিক মেয়র

রংপুর অফিস : রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) মেয়র মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, রংপুর মহানগরীতে বর্তমানে এডিস মশা কিংবা ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। তিনি গতকাল সোমবার সকালে রংপুর মহানগরীর ১নং এমপি চেকপোষ্টস্থ শ্যামা সুন্দরী ক্যানেলে মশক নিধন ও পরিচ্ছন্নতা কাজের উদ্বোধনকালে একথা বলেন।
রসিক মেয়র বলেন, রংপুরে ডেঙ্গু নেই বললেই চলে। ঢাকায় আক্রান্তরাই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এসে ভর্তি হয়েছে। কিন্তু আমরা রংপুর সিটি কর্পোরেশন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছি। আমাদের বিভিন্ন ক্যানেলে অথবা এটার লাভা যেখানের ছড়াতে পারে, সেই জায়গা গুলো এক্সফেরে করাসহ পরিস্কার পরিচ্ছন্নতা আরো জোরদার কর হয়েছে। রসিক এর পক্ষ থেকে প্রায় ২শত কর্মী সার্বক্ষনিক নিয়োজিত রয়েছে। সপ্তাহ ব্যাপী এ কর্মসূচি পালন করা হচ্ছে। পূর্ণাঙ্গভাবে আমরা এই কর্মযজ্ঞটা চালাতে চাই। এর পরে যদি আরো সময় বৃদ্ধি করতে হয়, সে জন্য আমাদের প্রস্তুতি রয়েছে।
পরে তিনি রংপুর জিলা স্কুলে ফগার মেশিন দিয়ে মশক নিধন কাজের উদ্বোধন করেন এবং জিলা স্কুলের শিক্ষার্থীদের অংশ গ্রহনে “ডেঙ্গুমুক্ত দেশ চাই- পরিষ্কার পরিচ্ছন্নতার বিকল্প নাই” স্লোগানে মুখরিত একটি জনসচেতনতা মূলক শোভাযাত্রা বের করা হয়। এ সময় রসিক প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা আখতার হোসেন আজাদ, সচিব রশিদুল হক, রংপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আবু রায়হান মিজানুর রহমান, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহবুবার রহমান, ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল গফ্ফার, ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশীদ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফেরদৌসী বেগম সহ কপোরেশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ২৫ থেকে ৩১ শে জুলাই সপ্তাহ ব্যাপী রসিক আয়োজনে মশক নিধন ও মশাবাহিত রোগ প্রতিরোধকল্পে রংপুর মহানগরীতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ শুরু হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ