সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

সুন্দরবনের বনদস্যু জোনাব বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ফারুক খাঁ গ্রেফতার

খুলনা অফিস : সুন্দরবনের বন ও জলদস্যু জোনাব বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মো. ফারুক খাঁকে (৩২) গ্রেফতার করেছে পুলিশ। তার কাছ থেকে দুইটি অত্যাধুনিক পাইপগান ও ১৪ রাউন্ড এলজি গুলী উদ্ধার করা হয়েছে। সোমবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
পুলিশ জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল গত রোববার রাতে সুন্দরবন সংলগ্ন দাকোপ উপজেলার খোনাগ্রামের বুলবুল ব্রিকস সংলগ্ন ঢাকী এলাকায় অভিযান চালায়। এ সময় নদীর উত্তর পাড়ে আবুলের ইট ভাটার পরিত্যক্ত ঘরের পাশে অস্ত্র ও গুলিসহ অবস্থানকালে বনদস্যু জোনাব বাহিনীর সেকেন্ড ইন কমান্ড মো. ফারুক খাঁকে ২টি অত্যাধুনিক পাইপ গান ও ১৪ রাউন্ড এলজি কার্তুজসহ গ্রেফতার করা হয়। সে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ৯ নম্বর সোরা গ্রামের মো. আব্দল গফুর খাঁ ওরফে গহর খাঁ’র ছেলে। এ ঘটনায় জেলা গোয়েন্দা শাখার এসআই মো. লুৎফর রহমান বাদী হয়ে দাকোপ থানায় মামলা দায়ের করেছেন।
খুলনা জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ তোফায়েল আহমেদ বলেন, বনদস্যু জোনাব বাহিনীর সদস্যরা দীর্ঘদিন যাবৎ সুন্দরবন সংলগ্ন নদীতে মাছ শিকার করতে যাওয়া জেলে ও বাউয়ালীদের অস্ত্রের মুখে অপহরণ করে তাদের কাছে থেকে চাঁদা আদায়সহ সুন্দরবন সংলগ্ন বিভিন্ন এলাকায় ডাকাতি ও অন্যান্য অপরাধমূলক কর্মকা- পরিচালনা করে আসছে। বনদস্যু জোনাব বাহিনীর সদস্য ফারুক খাঁ’র কাছ থেকে উদ্ধারকৃত অস্ত্র-গুলির উৎসসহ অন্যান্য সহযোগীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ