শনিবার ০৮ আগস্ট ২০২০
Online Edition

মহামারির এই সরকারকে জনগণ আর ক্ষমতায় দেখতে চায় না -গণফোরাম

স্টাফ রিপোর্টার : গণফোরামের নেতারা বলেছেন, উত্তরাঞ্চলের বন্যাকবলিত মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে। ডেঙ্গু, খুন, ধর্ষণ, বন্যা সব মহামারিতে রূপান্তরিত হয়েছে। এই মহামারির সরকার জনগণ চায় না। শেয়ারবাজার থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়ে গেছে। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা তো দূরের কথা তাদের নাম পর্যন্ত প্রকাশ করা হচ্ছে না। ডেঙ্গু প্রতিরোধে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। মন্ত্রীদের কথার দাপটের তোড়ে দেশের সব মশাদের ধ্বংস হওয়ার কথা। তারা একেক সময় একেক কথা বলে। ডেঙ্গু প্রতিরোধে ব্যর্থতার জন্য ঢাকার দুই সিটি দুই মেয়রের পদত্যাগও দাবি করেছেন বক্তারা।
গতকাল সোমবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে ডেঙ্গু, খুন-ধর্ষণের প্রতিবাদে গণফোরাম আয়োজিত অবস্থান কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন। অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন গণফোরামের নির্বাহী সভাপতি আবু সাইয়িদ, সুব্রত চৌধুরী, গণফোরামের সভাপতি পরিষদের সদস্য আমসা  আমিন, জগলুল হায়দার আফ্রিক, সাংগঠনিক সম্পাদক লতিফুল বারী হামিম প্রমুখ।
আবু সাইয়িদ বলেন, মন্ত্রী সাহেবরা যত কথা বলেন, সেই কথা যদি যোগ করা হয় তাহলে দেখা যাবে এই কথার দ্বারা বাংলাদেশে একটা মশাও থাকার কথা না। কথার তোড়ে, মন্ত্রীদের দাপটে সমস্ত মশার ধ্বংস হওয়ার কথা। কেননা একেকজন মন্ত্রী একেকভাবে কথা বলেন।
এশা মারার জন্য কেনা ওষুধে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করে আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী সাইয়িদ বলেন, সরকার সব ক্ষেত্রে ব্যর্থ। এটা গণতান্ত্রিক নয় আমলা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর ভরসা করার সরকার। জাতীয় প্রেস ক্লাবের সামনে বিভিন্ন সংগঠনের অবস্থান কর্মসূচির কথা উল্লেখ করে তিনি বলেন, দুঃশাসনের কারণে মানুষ তাদের দাবি দাওয়া নিয়ে রাস্তায় নেমেছে।
আবু সাইয়িদ বলেন, এই সরকারের নীতি হচ্ছে গরিবের কাছ থেকে টাকা আদায় করে ধনীদের কাছে দেয়া। যার জন্য বাংলাদেশে ধনী-গরিবের পার্থক্য বিরাট।
উত্তরাঞ্চলের বন্যাকবলিত মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে বলে জানান গণফোরাম নেতা সাইয়িদ। তিনি বলেন, ডেঙ্গু, খুন, ধর্ষণ, বন্যা সব মহামারিতে রূপান্তরিত হয়েছে। এই মহামারির সরকার জনগণ চায় না। শেয়ারবাজার থেকে টাকা লুট হওয়ার অভিযোগ করে বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন টাকা পাচারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবেন। কিন্তু তাতো পারবেন না, অন্তত নামগুলো বের করেন।
আবু সাইয়িদ বলেন, বঙ্গবন্ধুর নাম করে যারা লুটপাট শুরু করেছেন তাদের মুখে জাতির পিতা বঙ্গবন্ধুর নাম শোভা পায় না। জনগণ ঐক্যবদ্ধ হলে জোর করে ক্ষমতায় থাকা সরকারকে জনগণই হটিয়ে দেবে।
সুব্রত চৌধুরী বলেন, এই মুহূর্তে রাষ্ট্রপ্রধান জনগণের পাশে নেই। এ সরকারকে ‘ভোট ডাকাতির সরকার’ হিসেবে অভিহিত করে সুব্রত চৌধুরী বলেন, জনগণের দুঃখে তারা পাশে থাকবে না এটাই স্বাভাবিক।
মানুষ ডেঙ্গুতে ভুগছে কিন্তু দুই মেয়র আনন্দ মিছিল করে বেড়ায় বলে অভিযোগ করেন সুব্রত চৌধুরী। তিনি বলেন, এ সরকার যত দিন দেশ শাসন করবে তত দিন মানুষের দুঃখ বাড়বে। তিনি দুই মেয়রের পদত্যাগ দাবি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ