রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রংপুরের শ্রেষ্ঠ শিক্ষা অফিসার শাহনাজ

রংপুর বিভাগে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন রংপুরের তারাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহনাজ বেগম। সম্প্রতি তিনি এই স্বীকৃতি লাভ করেন। ১৯৯৪ সালে থানা সেকেন্ডারী এডুকেশন প্রজেক্ট অফিসার হিসেবে কুড়িগ্রাম সদর উপজেলায় প্রথম যোগদান করেন। পরবর্তীতে রংপুরের কাউনিয়া, আবার কুড়িগ্রাম সদর, পরে লালমনিরহাট সদর। তারপর গঙ্গাচড়া উপজেলা সর্বশেষ তারাগঞ্জ উপজেলায় কর্মরত আছেন। চাকরিকালীন সময়ে বিভিন্ন কাজের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন সময়ে তিনি সরকারিভাবে প্রশিক্ষণে থাইল্যান্ড ও মালয়েশিয়া সফর করেন। গঙ্গাচড়া উপজেলায় উচ্চ মাধ্যমিক পর্যায়ে যোগ্য শিক্ষার্থীদের উপবৃত্তি বিতরণ সহজিকরণ বিষয়ে চারটি শিক্ষা প্রতিষ্ঠানে পাইলট কার্যক্রম পরিচালনা করেন। এ কাজের স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এটুআই কর্মসূচির আওতায় সিঙ্গাপুর সফর করেন।
তাছাড়া সেকায়েপ প্রকল্পের আওতায় মাঠ পর্যায়ে কর্মসূচিসমূহ সফলভাবে বাস্তবায়নের জন্য ফিলিপাইন সফর করেন। বর্তমানে তারাগঞ্জ উপজেলায় কর্মরত অবস্থায় সব শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের রক্তের গ্রুপ নির্ণয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।
তিনি রংপুর কারমাইকেল বিশ্ববিদ্যালয় কলেজ থেকে প্রাণিবিদ্যা বিষয়ে অনার্স শেষ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাষ্টার্স করেন। তিনি রংপুর টিচার্স ট্রেনিং ইন্সটিটিউট থেকে বিএড করে। আগামী ১৯ ও ২০ জুন জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব নির্বাচনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ