বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিক সম্মেলন

রংপুর অফিস : জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রংপুর কালেক্টরেট সম্মেলন কক্ষে গত বুধবার জেলা মৎস্য অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে এক  সংবাদ সম্মেলনর আয়োজন  করা হয়। সংবাদ সম্মেলন জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে রংপুরের কর্মসূচী তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে লিখিত সংবাদ পাঠ করেন জেলা মৎস্য কর্মকর্তা বরুন চন্দ্র বিশ্বাস। এবারের জাতীয় মৎস্য সপ্তাহের প্রতিপাদ্য বিষয়  ’ মাছ চাষে গড়বো দেশ, বঙগবন্ধুর বাংলাদেশ”। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন রংপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও স্থানীয় সরকারের উপ-পরিচাক সৈয়দ ফরহাদ হোসেন।
পাঁচবিবি (জয়পুরহাট): পাঁচবিবিতে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে ১৭ জুলাই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার নূরনবী তার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের কে মৎস্য চাষে জাতীয় ভাবে অগ্রগতি, পাঁচবিবি উপজেলায় মৎস্য চাষে তুলনা মূলক অগ্রগতি, সেবামূলক কর্মসূচি সহ বিভিন্ন কার্যক্রমসহ জাতীয় মৎস্য সপ্তাহে গৃহিত কর্মসূচির বর্ণনা ও প্রশ্নের উত্তর দেন। এ সময় মৎস্য কর্মকর্তার সাথে তার কার্যালয়ে আব্দুল কাদের, সাজেদুর রহমান, নিয়ামুল ইসলাম, ধিরেন বাবু উপস্থিত ছিলেন।
নবাবগঞ্জ (দিনাজপুর): নবাবগঞ্জ জাতীয় মৎস্য দিবস উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ে মৎস্য অফিসের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য বিভাগের বিভিন্ন কার্যক্রম, মৎস্য উৎপাদনে সফলতা ও সম্ভাবনার বিষয় তুলে ধরে উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত) মোঃ মারজান সরকার লিখিত বক্তব্য পাঠ করেন।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা): গত বুধবার গোবিন্দগঞ্জ উপজেলা মৎস্য অফিসার উম্মে হাবিবা মুমু তাঁর কার্যালয়ে এক মতবিনিময় সভার আয়োজন করে। এ উপলক্ষে উপজেলায় বর্ণাঢ্য র‌্যালী, পোনা অবমুক্তকরন এবং আলোচনা সভার আয়োজন করা হয়েছে। তিনি বলেন,এ উপজেলায় মাছের চাহিদা ১০ হাজার ৯৫০ মেট্রিক টন-কিন্তু উৎপাদন হয় ১০ হাজার ২৮৩ মেট্রিক টন।সেই হিসেবে ঘাটতি ৬৬৭ মেট্রিকটন পুরনে চাষীদের আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মাছ চাষের পরামর্শ ও প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
সৈয়দপুর (নীলফামারী): জাতীয় মৎস সপ্তাহের প্রথম দিনে সংবাদ সম্মেলন করেছে মৎস্য অফিস। বুধবার (১৭ জুলাই) সকালে সৈয়দপুর উপজেলা পরিষদ হলরুমে জাতীয় মৎস্য সপ্তাহের বিভিন্ন বিষয় তুলে ধরেন সিনিয়র মৎস্য অফিসার সানী খান মজলিস। এসময় তার সাথে ছিলেন সহকারী মৎস্য অফিসার খগেন্দ্র নাথ রায়।
রাজরহাট (কুড়িগ্রাম): ‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুশিল অর্থনীতির অগ্রগতি’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুড়িগ্রামের রাজারহাটে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯ উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ১৭জুলাই বুধবার অফিসার্স ক্লাবে উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ -এর তাৎপর্য তুলে ধরে প্রেস ব্রিফিং করেন- উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আঃ রহমান খান। প্রেস ব্রিফিং এ প্রধান অতিথি ছিলেন-রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মুহঃ রাশেদুল হক প্রধান।

অনলাইন আপডেট

আর্কাইভ