বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

* নদী থেকে লাশ উদ্ধার * মলম পার্টির দৌরাত্ম্য * ছিনতাই সংঘর্ষ

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা : ভালুকা উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের ভান্ডাব নামক স্থানে খীরু নদী থেকে ২১জুলাই রবিবার সকালে অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে ভালুকা মডেল থানা পুলিশ। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়,স্থানীয় বাসিন্দা মুক্তিযোদ্ধা ডাঃ সানোয়ার উদ্দিন তাঁর বাড়ীর পাশ দিয়ে বয়ে যাওয়া খীরু নদীতে সকাল বেলা লাশটি ভাসতে দেখে আশপাশের লোকজনকে জানালে লোকজন লাশ দেখার জন্য নদীরপাড়ে ভীড় করে এবং পুলিশকে খবর দেয়। খবর পেয়ে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈন উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ লাশটি উদ্ধার করে প্রথমে ভালুকা মডেল থানা ও পরে পোস্টমটেমের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজে হাসপাতালে প্রেরণ করেছে।লাশটির গায়ে কোন জামা কাপড় ছিল না এবং শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাঈন উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন শেষে সংবাদ কর্মীদের জানান লাশটি কয়েকদিন আগের হবে এবং উজান থেকে ভেসে এসে থাকতে পারে কেননা লাশের গায়ে পচন ধওে গেছে এবং দূরগন্ধ ছড়াচ্ছে।তিনি আরও বলেন দেশে বিভিন্নধরনের গুজবের কারনে সাধারণ ও নির অপরাধ মানুষ নানা ভাবে হত্যা ও নির্যাতনের শিকার হচ্ছে। সেজন্য আমাদেরকে আরও সচেতন হতে হবে যাতে গুজবের  কারণে  নিরপরাধ মানুষ হত্যা বা নির্যাতনের শিকার না হয় এবং আইন নিজের হাতে তুলে না নিতে পরামর্শ দেন।
বেলকুচি (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রুবেল (৪০) নামে এক ভ্যানচালকের গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। সে বগুড়ার ধুনট উপজেলার শিয়ালিআপন গ্রামের শাহজাহান আলীর ছেলে। রোববার সকাল ৯টায় উল্লাপাড়া পৌরসভাধীন হেলিপ্যাডের পাশে করতোয়া নদী থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদ জানান, নিহত'র ভাই শাহ আলম উল্লাপাড়া থানা পুলিশকে জানিয়েছেন, রুবেলের সঙ্গে তার ভগ্নিপতির পারিবারিক ঝামেলা ছিল। রুবেল তার ভগ্নিপতিকে সঙ্গে নিয়ে দু'দিন আগে তার শাশুড়িকে চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়া হাসপাতালে নিয়ে যান। তারপরে আর তাদের খোঁজ পাওয়া যাচ্ছিল না। এরই মাঝে রোববার সকালে করতোয়া নদীতে রুবেলের লাশ ভেসে ওঠে। তিনি জানান, লাশের পেটে ছুরিকাঘাত করে হত্যার পর করতোয়া নদীতে লাশ ফেলে দেওয়া হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ সিরাজগঞ্জ ২৫০ শয্যা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
জয়পুরহাট: জয়পুরহাট শহরের নতুনহাটে মলমপার্টির সদস্যরা মলম মাখিয়ে অজ্ঞান করে ঢাকার এক গরু ব্যবসায়ীর কাছ থেকে নগদ সাড়ে ৪ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পাবনা জেলার চাটমোহন উপজেলার ধানভিলা মৃত কাদির হোসেনের পুত্র, মলমপার্টির সদস্য দোলোয়ার হোসেন (৬৫) নামে একজনকে আটক করে জেল  হাজতে প্রেরন করেছে পুলিশ। রবিবার আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা): গাইবান্ধার গোবিন্দগঞ্জে কথাকাটাকাটির ঘটনাকে কেন্দ্র করে রোববার  দুই পাড়ার লোকজনের মধ্যে সংঘর্ষে বাড়ির্ঘ-আসবাবপত্র ভাংচুর, লুটপাট ও আহত হওয়ার ঘটনা ঘটেছে। এসময় কমপক্ষে ২০টি বাড়িতে ভাংচুর ও লুটতরাজ করা হয়েছে। সংঘর্ষে আহত প্রায় ২৫  ব্যক্তিকে  স্থানীয় ও বগুড়া  হাসপাতালে ভর্তি করা হয়েছে।
মীরসরাই: মীরসরাইয়ে স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে ৩ বখাটেকে আটক করেছে জোরারগঞ্জ থানা পুলিশ! গত রবিবার বেলা ১২ টার দিকে তাদেরকে আটক করা হয়। প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা গেছে বখাটে ইমাম হোসেন (২০), আবু সায়েদ (১৯) ও মামুন (১৮) দীর্ঘদিন থেকে মীরসরাই উপজেলার ধুম ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের স্কুলে আসা যাওয়ার পথে উত্যক্ত করে আসছিল।
নরসিংদী: এক গৃহবধূকে শ্বাসরুদ্ধ করে হত্যা ও লাশ গুমের সাথে জড়িত থাকা সকল আসামী গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার দুপুরে নরসিংদী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে নিহতের পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিসহ ৩ শতাধিক মানুষ এ মানববন্ধনে অংশ গ্রহণ করে। মানববন্ধনে বক্তব্য রাখেন, রায়পুরা উপজেলার চর আড়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুজ্জামান সরকার, সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান সরকার, ওই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সজিব সরকারসহ অন্যান্যরা। বক্তৃাগণ ঘটনার সাথে জড়িতদের মধ্যে যারা এখনো গ্রেফতার হয়নি তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী জানান।
গাজীপুর: গাজীপুরের শ্রীপুরে রবিবার আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো- ময়মনসিংহের ভালুকা উপজেলার রাজৈর গ্রামের মৃত ইছব আলীর ছেলে সুজন মিয়া (৩৮) ও বরগুনা জেলার বামনা থানা এলাকার আব্দুল রশিদের ছেলে ছাইফুল (৩৫)। তারা শ্রীপুর পৌরসভার বেড়াইদের চালা এলাকায় ভাড়া বাসায় থাকতো। গাজীপুরে শীর্ষ ছিনতাই চক্রের সক্রিয় দু’জন সদস্যকে হাতে নাতে আটক করেছে র‌্যাব-১’র সদস্যরা। এসময় তাদের কাছ থেকে চাকুসহ নগদ টাকা ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। রবিবার র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।  আটককৃতরা হলো- গাজীপুর সিটি কর্পোরেশনের ভিমবাজার বাহাদুরপুর এলাকার নুরুল ইসলামের ছেলে মোঃ জুয়েল রানা (২১) এবং বাউপাড়া এলাকার মোস্তফা মোল্লার ছেলে সজিব হোসেন (২৮)।

অনলাইন আপডেট

আর্কাইভ