বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

বাড্ডার রেনু হত্যার প্রধান আসামী হৃদয় গ্রেফতার

স্টাফ রিপোর্টার : রাজধানীর বাড্ডায় তাসলিমা বেগম রেনুকে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামী হৃদয়কে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেল ৬ টার দিকে রাজধানীর গুলিস্তানের গোলাপ শাহ মাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। হৃদয় সরকারি দলের একটি অংগ সংগঠনের সাথে জড়িত।
বাড্ডা থানার ওসি রফিকুল ইসলাম জানান, রেনু হত্যার প্রধান আসামী হৃদয়কে গুলিস্তান এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে শুনেছি। তবে এখনো আমাদের কাছে হস্তান্তর করা হয়নি। আমাদের কাছে হস্তান্তর করা হলে এ ব্যাপারে বিস্তারিত জানাতে পারবো।
তিনি আরও জানিয়েছেন, হৃদয়ের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য শাহবাগ থানায় রেখে তার বাবা-মাকে সেখানে ডাকা হয়েছে। তার পরিচয় নিশ্চিত হওয়া গেলেই হৃদয়কে বাড্ডা থানায় নেয়া হবে।
এর আগে, রোববার তিনজন ও সোমবার সকালে একজনসহ মোট চারজনকে গ্রেফতার করা হয়। চারজনকে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে তোলা হলে তাদের মধ্যে জাফর স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। বাকিদের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
২০ জুলাই শনিবার সকালে রেনু নামের এক নারী তার সন্তানকে ভর্তি করানোর জন্য উত্তর বাড্ডার ওই বিদ্যালয়ে যান। এরপরই তাকে ছেলেধরা সন্দেহে গণপিটুনি দেয়া হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
দু’জন রিমান্ডে
গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু হত্যার ঘটনায় গ্রেফতার দুইজনের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন। আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা লিয়াকত আলী এ তথ্য নিশ্চিত করেন। রিমান্ড মঞ্জুর হওয়া দুই আসামী হলো- আবুল কালাম, কালাম হোসেন।
আদালত সূত্র জানায়, গতকাল মঙ্গলবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক আবদুর রাজ্জাক সুষ্ঠু তদন্তের স্বার্থে ও অজ্ঞাত আসামীদের খুঁজে বের করতে দুই আসামীকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত আসামীদের রিমান্ড মঞ্জুর করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ