শুক্রবার ০৪ ডিসেম্বর ২০২০
Online Edition

নরসিংদী জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসার জিপিএ-৫ সহ শতভাগ পাসের গৌরবময় ফলাফল অর্জন

নরসিংদী সংবাদদাতা: বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত আলিম পরীক্ষার ফলাফলে আন্তর্জাতিক মানের দ্বীনি প্রতিষ্ঠান নরসিংদীর জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসা ও মহিলা কামিল মাদরাসা অতীত ঐতিহ্য বজায় রেখেছে। চলতি বছর ব্যাপকহারে জিপিএ-৫ সহ শতভাগ পাশের গৌরব অর্জন করেছে। চলতি বছর মাদরাসার পুরুষ বিভাগ থেকে সাধারণ শাখায় পরীক্ষা দিয়েছিল মোট ৬৮ জন ছাত্র। এরমধ্যে জিপিএ -৫ পেয়েছে ৩২ জন, জিপিএ-৪ পেয়েছে ৩৩ জন, জিপিএ -৩.৫ পেয়েছে ৩ জন। বিজ্ঞান বিভাগ থেকে মোট পরীক্ষার্থী ছিল ২০ জন। এরমধ্যে জিপিএ -৫ পেয়েছে ৫ জন, জিপিএ- ৪ পেয়েছে ১৪ জন এবং জিপিএ-৩.৫ পেয়েছে ১জন।

মহিলা মাদরাসা থেকে মোট পরীক্ষার্থী ছিল ৫৫ জন। এরমধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৩ জন, জিপিএ-৪ পেয়েছে ৩০ জন, জিপিএ-৩.৫ পেয়েছে ২ জন, জিপিএ-৩ পেয়েছে ১ জন।

নরসিংদীর জামেয়া কাসেমিয়া কামিল মাদরাসা নরসিংদী তথা দেশের একটি ঐতিহ্যবাহী দ্বীন শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠার শুরু থেকে শতভাগ পাসসহ গৌরময় ফলাফল অর্জন করে আসছে। জামেয়া কাসেমিয়া থেকে শিক্ষা লাভ করে শত শত ছাত্র মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশসহ পৃথিবীর অন্যান্য দেশের শিক্ষাঙ্গনে ইসলামের আলো ছড়াচ্ছে। গতকাল ফলাফল প্রকাশের পর ছাত্র-ছাত্রী অভিভাবকগণ মাদরাসা ক্যাম্পাসের জড়ো হয়। তারা মাদরাসার জিপিএ-৫ সহ শতভাগ ফলাফল অর্জনে উল্লাস প্রকাশ করে। আর এই সুন্দর ফলাফলের জন্য মহান আল্লাহর নিকট শুকরিয়া জ্ঞাপন করে।

অনলাইন আপডেট

আর্কাইভ