বৃহস্পতিবার ০৬ আগস্ট ২০২০
Online Edition

বাংলাদেশ ক্রিকেট দলের অনুশীলন শুরু

স্পোর্টস রিপোর্টার : শ্রীলংকা সফরকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। গতকাল বিকেলে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অন্তর্বর্তীকালীন কোচ খালেদ মাহমুদ সুজনের অধীনে প্রথমদিনের অনুশীলনে নামেন মাশরাফিরা। বিশ্বকাপ মিশন শেষে ১০ দিনের বিশ্রাম পেয়েছিল জাতীয় দলের ক্রিকেটাররা। 

এই স্বল্প সময়ের বিশ্রাম শেষে গতকাল থেকে দল অনুশীলনে নামে। প্রথমদিন অনুশীলনে ওয়ানডে দলপতি মাশারাফি বিন মর্তুজাসহ অংশ নেন দলের সাত সদস্য। শুরুতে অনুশীলন ছাড়াই সফরে যাওয়ার পরিকল্পনা ছিল টিম ম্যানেজমেন্টের। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্তে পরিবর্তন আনা হয়।  তবে কয়েকদিন আগেই ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেছিলেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। দলে সুযোগ পেতে হলে ফিটনেস টেস্ট উতরাতে হবে, এমনটাই জানিয়েছেন জাতীয় দলের নির্বাচকরা। তাইতো অনুশীলনে ঘাম ঝরিয়েছেন মাশরাফিও। প্রথমদিন অনুশীলনে অংশ নিয়েছেন তিনি। অনুশীলনের ফাঁকে হাসি-ঠাট্টাও করতে দেখা গেছে তাকে। তবে অনুশীলনে ছিলেন না তাইজুল ইসলাম। 

এই বাঁহাতি স্পিনার বর্তমানে বিসিবি একাদশের হয়ে ভারতে ‘মিনি রঞ্জি ট্রফি’তে খেলছেন। আর ওপেনার এনামুল হক বিজয় ১৯ জুলাই ‘এ’ দলের হয়ে আফগানদের বিপক্ষে ওয়ানডে খেলে দলের সঙ্গে যোগ দিবেন। এছাড়া ছুটিতে থাকায় যাচ্ছেন না সাকিব আল হাসান। শ্রীলংকা সফরের তিন ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ২০ জুলাই  দেশ ছাড়বে টাইগাররা। তবে সিরিজ শুরুর আগে ২৩ জুলাই কলম্বোয় একটি প্রস্তুতি তমূলক ম্যাচ খেলবে মাশরাফিবাহিনী। আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। 

ওয়ানডের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, মোসাদ্দেক  হোসেন, তাইজুল ইসলাম, এনামুল হক।

অনলাইন আপডেট

আর্কাইভ