রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সোনারগাঁওয়ে ডাকাত সর্দারসহ ৪ জন গ্রেফতার ॥ অস্ত্র উদ্ধার

নারায়ণগঞ্জ সংবাদদাতা : নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মহাসড়কে যানবাহনে ডাকাতির প্রস্তুতিকালে ৪ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার ভোরে পিরোজপুর ইউনিয়নের আষাড়িয়ারচর ব্রিজের নিচ থেকে তাদেরকে গ্রেফতার করে সোনারগাঁও থানা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যান্য ডাকাতরা পালিয়ে যায়। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে গাছ কাটার করাত, রাম দা ও চাপাতি উদ্ধার করা হয়েছে। গ্রেতারকৃতরা হলো মুন্সিগঞ্জ গজারিয়া এলাকার ইসমাইলের ছেলে ডাকাত সর্দার আল আমিন (২৬), সাত্তারের ছেলে জুয়েল (২৯), পারভেজের ছেলে শান্ত (২১) ও বন্দর মদনগঞ্জের মিজানুর রহমানের ছেলে তুহিন (২১)। এদের মধ্যে ডাকাত সর্দার আল আমিনের বিরুদ্ধে ৬টি, জুয়েলের বিরুদ্ধে ৭টি ও শান্ত ও তুহিনের বিরুদ্ধে ৩টি করে ডাকাতির মামলা রয়েছে। এ চক্রটি দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গাছ ফেলে গতিরোধ করে বিভিন্ন যানবাহনে ডাকাতি করে স্বর্ণলংকার ও নগদটাকাসহ মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় গতকাল মঙ্গলবার দুপুরে সোনারগাঁও থানার এ এস আই নারায়ণ ভৌমিক বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।  সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ জানান, গ্রেফতারকৃতরা গভীর রাতে মহাসড়কে গাছ ফেলে ডাকাতি করে থাকে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। মামলা দায়েরের পর তাদেরকে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হবে। পালিয়ে যাওয়া ডাকাতদের গ্রেফতারের চেষ্টা চলছে।
সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডাকাতি প্রতিরোধে প্রতিদিন মহাসড়ক কড়া নজরদারিতে রাখা হয়েছে। জনগণের জান ও মাল নিরাপত্তার দায়িত্ব আমাদের। ডাকাতির প্রস্ততিকালে ৪ ডাকাতদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।
৩ দিনব্যাপী বই মেলা শুরু: নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে তৃতীয়বারের মতো ৩ দিনব্যাপী বই মেলার আয়োজন করেছে শিশু-কিশোর সংগঠন কৈশোর তারুণ্যে বই। মঙ্গলবার দুপুরে নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে প্রধান অতিথি হিসেবে এ বই মেলার উদ্বোধন করেন জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর।  উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন কৈশোর তারুণ্যে বই এর সভাপতি, সময় টেলিভিশনের পরিচালক ও বার্তা প্রধান তুষার আবদুল্লাহ, সংগঠনের ট্রাষ্ট্রি সদস্য সৈয়দ জাকির হোসেন, বিদ্যালয়ের অধ্যক্ষ কমল কান্তি সাহা ও পরিচালনা পর্ষদ সদস্য আবদুস সালাম।
প্রধান অতিথির বক্তব্যে জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের পাশাপাশি বেশি বেশি শিক্ষামূলক বই পড়ার তাগিদ দেন। একই সাথে বিদ্যালয়ের পাঠাগারকে আরো সমৃদ্ধ করার ব্যাপারে সব ধরণের সহযোগিতা করারও আশ্বাস দেন তিনি। পরে অতিথিবৃন্দ মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।  প্রথম দিনেই জমে উঠেছে বই মেলার প্রাঙ্গন। এবারের বই মেলায় রাজধানীর আটটি পুস্তক প্রকাশনী সংস্থা দেশের বিখ্যাত লেখকদের নতুন নতুন বইয়ের পাশাপাশি শিশু-কিশোরদের উপযোগী সব ধরণের বইয়ের পসরা সাজিয়েছেন। পুস্তক বিক্রেতারা জানান, গল্প, কবিতা, সাহিত্য, সায়েন্স ফিকশন, শিশুতোষ, কিশোর রহস্য, গোয়েন্দা কাহিনী, রূপকথা, ভৌতিক, জীবনীগ্রন্থ ছাড়াও ইতিহাস, সাধারণ জ্ঞাণ, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের উপর বিভিন্ন লেখকের নানা ধরনের বই এবারের মেলায় প্রাধান্য পেয়েছে।
শিক্ষামূলক বইয়ের পাশাপাশি নিজেদের পছন্দের লেখকদের নতুন নতুন বই হাতের নাগালে পেয়ে আনন্দে আত্মহারা বিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাই স্টল ঘুরে ঘুরে পছন্দের বই কেনার প্রতিযোগিতায় মেতে উঠেছে তারা। শিক্ষার্থীরা জানায়, এ বই মেলা তাদের প্রাণের বই মেলা। যার মাধ্যমে তাদের জ্ঞাণচর্চা ও জ্ঞাণের পরিধি বিস্তৃত হচ্ছে। প্রতিটি স্কুলেই এ ধরনের বই মেলার আয়োজন করা উচিত বলে মনে করছে তারা।  নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজে কৈশোর তারুণ্যে বই আয়োজিত তিনদিন ব্যাপী এ বই মেলা চলবে আগমী ১৮ জুলাই সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত।

অনলাইন আপডেট

আর্কাইভ