শনিবার ০৫ ডিসেম্বর ২০২০
Online Edition

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ-এর ষান্মাসিক সম্মেলন অনুষ্ঠিত

ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ এর ষান্মাসিক সম্মেলন-২০১৯ গত শনিবার, ঢাকায় অনুষ্ঠিত হয়। সম্মেলন উদ্বোধন করেন কোম্পানীর চেয়ারম্যান মাহবুবুর রহমান। 

দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থিত কোম্পানীর শাখাসমূহের প্রধান, মার্কেটিং/নন-মার্কেটিং ঊর্ধ্বতন নির্বাহীবৃন্দের অংশগ্রহণে অনুষ্ঠিত সম্মেলনে পরিচালনা পর্ষদের বেশ কয়েকজন সম্মানিত সদস্য উপস্থিত ছিলেন। মুখ্য নির্বাহী কর্মকর্তা অরুণ কুমার সাহা অবহিত করেন যে, কোম্পানীর বার্ষিক লক্ষ্যমাত্রা টাকা ১২৫.০০ কোটির বিপরীতে আনুপাতিক অর্ধবার্ষিক লক্ষ্যমাত্রা ৬২.৫০ কোটি টাকার বিপরীতে ৫০.৯৮ কোটি টাকা লক্ষ্যমাত্রা অর্জন করেছে। কোম্পানীর মোট ২৮টি শাখার মধ্যে ৩টি শাখা অর্ধবার্ষিক লক্ষ্যমাত্রার অধিক এবং ৮টি শাখা লক্ষ্যমাত্রার কাছাকাছি অর্জন করেছে। এজন্য শাখাসমূহের সাফল্যের জন্য সভায় অভিনন্দন জানানো হয়। ব্যবসায়িক চিত্র ও দ্বিতীয়ার্ধে গ্রহনীয় কৌশল সমূহ এবং আইডিআর এর সর্বশেষ ০২.০৭.২০১৯ইং তারিখে জারিকৃত বিজ্ঞপ্তি নং-৬৪/২০১৯ এ দেয়া নির্দেশাবলী কঠোরভাবে পালনের জন্য তিনি সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন। 

চেয়ারম্যান মহোদয় তার ভাষণে ২০১৯ সালের জন্য নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনে গৃহিত কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং উল্লেখ করেন যে বাংলাদেশে জাতীয় অর্থনীতিতে বীমা শিল্পের অবদান যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং পার্শ্ববর্তী দেশ ভারতের তুলনায় অত্যন্ত নগণ্য। তদুপরি বর্তমানে অসম প্রতিযোগিতা ও অনৈতিক পন্থ্ায় ব্যবসা আহরন বীমা শিল্পকে আর্থিকভাবে গভীর সংকটে ফেলে দিয়েছে। সম্প্রতি সরকার, নীতি নির্ধারক বা নিয়ন্ত্রন কর্তৃপক্ষ নন-লাইফ সেক্টরে অনিয়ম, বিশৃংখলা দূরীকরণের লক্ষ্যে ও বীমা ব্যবসাকে পুরাপুরি নিয়ম-নীতি ও কাঠামোর মধ্যে আনয়নের জন্য ব্যাপক ও যুগান্তকারী কর্মসূচি গ্রহণ করেছেন। 

আইডিআর এর জারিকৃত সর্বশেষ বিজ্ঞপ্তিতে উল্লেখিত সকল নির্দেশাবলী কঠোরভাবে পালনে সর্বাত্মক মনোযোগী হওয়ার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি পরামর্শ দেন। চেয়ারম্যান উপস্থিত সকলকে এই মর্মে স্বরণ করিয়ে দেন আইডিআর এর এ মহৎ উদ্দেশ্যে নন-লাইফ বীমা সেক্টর এ সার্বিক শৃংখলা ফিরিয়ে আনার উদ্দেশ্যে পরিচালিত হচ্ছে, যাহাতে সংশ্লিষ্ট সকলের সক্রিয় সমর্থন আবশ্যক। আইডিআর এর নির্দেশনা পালনে কোনক্রমেই ব্যাত্যয় কাম্য নহে।  এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান গোলাম রহমান সমাপনী ভাষণে শত ব্যবস্ততার মধ্যেও সম্মেলনে উপস্থিত থাকার জন্য জনাব চেয়ারম্যান ও পরিচালকবৃন্দকে ধন্যবাদ জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ