বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

সায়মার পরিবারকে বিএনপি নেতাদের সান্ত্বনা

স্টাফ রিপোর্টার: ধর্ষণের পর হত্যার শিকার শিশু সামিয়া আফরিন সায়মার পরিবারকে সান্ত¡না দিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, তার স্ত্রী আফরোজা আব্বাসসহ দলটির বেশ কয়েকজন নেতা। ওয়ারীর বনগ্রাম রোডের মসজিদ সংলগ্ন সায়মাদের বসায় গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে তারা যান। এ সময় সায়মার বাবা আব্দুস সালাম, সায়মার মা-সহ পরিবারের সদস্যদের সান্ত¡না দেন বিএনপির নেতারা। পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটান তারা।
এ সময় মির্জা আব্বাসের সঙ্গে আরও ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য কাজী আবুল বাশার, বিএনপি চেয়ারপার্সনের আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য ইশরাক হোসেন, যুবদল নেতা মোহাম্মদ শরীফ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ স্থানীয় বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।
শিশু সামিয়া আক্তার সায়মার বাসায় তার পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে মির্জা আব্বাস বলেন, বাংলাদেশে বর্তমানে কারও নিরাপত্তা নেই, পরিস্থিতি খুবই ভয়াবহ আকার ধারণ করেছে। মির্জা আব্বাস আরও বলেন, আইনশৃঙ্খলা ও অর্থনীতি কোনো দিক থেকেই বাংলাদেশ আজ ভালো নেই। দেশে শৃঙ্খলা থাকলে এভাবে গণহারে ধর্ষণের মতো ঘটনা ঘটত না। বাংলাদেশ আজ ধর্ষকের দেশে পরিণত হয়েছে। যদি অপরাধ বা ধর্ষণের বিচার হতো তাহলে এভাবে ধর্ষণ বেড়ে যেত না। সবক্ষেত্রেই দেশে একধরনের বিচারহীনতা শুরু হয়েছে। যার প্রমাণ সাত বছরের শিশু সামিয়াকে ধর্ষণ করে হত্যার ঘটনা।
তিনি বলেন, ধর্ষককে শুধু গ্রেফতার করলেই হবে না, সরকারকে আরও কিছু পদক্ষেপ নিতে হয়। আজ দেশে কোনো কিছু ঘটলেই বিরোধী দলের ওপর দোষ চাপানো হয়। কোনো বিষয়ে আমাদের কোনো প্রতিবাদ করতে দেয়া হয় না। গত কয়েকদিনে বিএনপি অফিসের সামনে থেকে বেশ কয়েকজন কর্মীকে অহেতুক গ্রেফতার করে নেয়া হয়েছে। সব মিলিয়ে দেশের পরিস্থিতি ভালো নয়।

অনলাইন আপডেট

আর্কাইভ