সোমবার ১২ এপ্রিল ২০২১
Online Edition

ঢাকায় আসছেন বান কি মুন ও নেদারল্যান্ডসের রানি

স্টাফ রিপোর্টার : তিন দিনের সফরে ঢাকায় আসছেন জাতিসংঘের সাবেক মহাসচিব ও গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের সভাপতি বান কি মুন। আজ মঙ্গলবার তিনি হযরত শাহজালাল বিমানবন্দরে নামবেন। মঙ্গলবার থেকে ঢাকায় শুরু হওয়া দুদিনব্যাপী গ্লোবাল কমিশন অব অ্যাডাপটেশনের বৈঠকে যোগ দেবেন তিনি। এ সফরে বান কি মুনের সঙ্গে তার স্ত্রী উ সুন তায়েকও আসবেন।
বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হোটেল ইন্টারকন্টিনেন্টালে গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের (জিসিএ) ঢাকা বৈঠকে যোগ দেবেন। এ বৈঠকে অংশ নেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করবেন বান কি মুন। এ বৈঠক উপলক্ষে জলবায়ু পরিবর্তনবিষয়ক কানাডার দূত প্যাট্রেসিয়া ফুলারসহ আরও অনেক বিদেশি প্রতিনিধি ঢাকায় আসছেন।
এদিকে বুধবার বিকালে নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা জরিগুয়েতা সেরুতির ঢাকায় আসার কথা রয়েছে। তিনি জাতিসংঘ মহাসচিব অ্যান্তেনিও গুতেরেজের ইনক্লুসিভ ফাইন্যান্স ফর ডেভেলপমেন্ট বিষয়ক স্পেশাল এডভোকেট।
এছাড়াও গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের (জিসিএ) ঢাকা বৈঠকে যোগ দিতে মঙ্গলবার আসছেন মার্শাল আইল্যান্ডসের প্রেসিডেন্ট ও ক্লাইমেট ভালনেরাবল ফোরামের প্রধান হিলদা ক্যাথি হেইন।

অনলাইন আপডেট

আর্কাইভ