শনিবার ২৫ সেপ্টেম্বর ২০২১
Online Edition

ভাতা ও পেনশনের দাবিতে পৌর কর্মচারীদের অবস্থান কর্মসূচি

চুয়াডাঙ্গা সংবাদদাতা : রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা ও পেনশনসহ অন্যান্য সুবিধাদি প্রদানের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে চুয়াডাঙ্গার চার পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা। গত ২জুলাই চুয়াডাঙ্গা পৌরসভা কার্যালয় চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। সেখানে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করে পৌর কর্মকর্তা-কর্মচারীরা।এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ  পৌর কর্মকর্তা-কর্মচারী এ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গা পৌর শাখার সভাপতি আয়ুব আলী, সহসভাপতি আশাবুল হক বিশ্বাস, আবু বক্কর বিশ্বাস, সাধারণ স¤পাদক আলী হোসেন, সাংগঠনিক স¤পাদক জাহাঙ্গীর হোসেন, প্রধান উপদেষ্টা মোয়াজ্জেম হোসেন, উপদেষ্টা হাফিজুর রহমান কাউসার, সদস্য কেএম আবুস সবুর, জামিল শেখ, শের আলী প্রমুখ। তারা অবিলম্বে দাবি বাস্তবায়ন না করা হলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন।
শরীয়তপুর : পৌর কর্মকর্তা কর্মচারীদের শ্রম অনুপাতে মর্যাদা, রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতা প্রদান,  পেনশন সুবিধা প্রদানের দাবীতে বাংলাদেশ পৌর সার্ভিস এসোসিয়েশন শরীয়তপুর শাখা কর্মবিরতি ও সেবা প্রদান বন্ধ কর্মসূচী পালন করেছে। কেন্দ্রীয় কর্মসূচীর আওতায় দ্বিতীয় দিনের মতো মঙ্গলবার সকাল সকাল সারে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনারে সকল সেবা প্রদান বন্ধ রেখে অবস্থান কর্মসূচী পালন করে। শরীয়তপুর পৌর সার্ভিস এসোসিয়েশনের সভাপতি সহকারী প্রকৌশলী মো: শফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।
জয়পুরহাট : পৌরসভার কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশন রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদানের দাবীতে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসাবে জয়পুরহাট জেলার সকল পৌরসভায় ২য় দিনে ও কর্মবিরতি পালন করছে পৌর কর্মচারীরা। মঙ্গলবার সকালে জয়পুরহাট প্রেসক্লাব চত্তরে এ কর্মসুচী পালনে সকল কর্মচারীরা সমবেত হয়। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের রাজশাহী বিভাগীয় সভাপতি ও জেলা সভাপতি মাহমুদুল ইসলাম, জেলা সাধারন সম্পাদক আব্দুল করিম, নির্বাহী প্রকৌশলী এটিএম মোস্তাফিজুর রহমান, গোলাম রব্বানী, জুলফিকার আলী ভুট্টু, ইউসুফ আলী প্রমুখ।
কুমারখালী ও খোকসা : জেলার কুমারখালী ও খোকসা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা রাষ্ট্রীয় কোষাগার হতে পৌরসভার  সকল কর্মকর্তা-কর্মচারীদের শতভাগ বেতন-ভাতা, পেনশন প্রথা চালু এবং জনপ্রতিনিধিদের সম্মানীভাতা প্রদানসহ নানাবিধ দাবীতে কর্মবিরতি পালন এবং শহরে বিক্ষোভ মিছিল করেছে। বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী সার্ভিস এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির আহ্বানে গত মঙ্গলবার কুমারখালী শহরে বিক্ষোভ মিছিল শেষে সকাল সাড়ে নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত পৌর ভবনের সামনে বসে দ্বিতীয় দিনের মত কর্ম বিরতি কর্মসূচী পালন করে। কেন্দ্র ঘোষিত দুই দিনের উক্ত কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবারও পৌর সভার সকল প্রকার নাগরিক সেবা বন্ধ রেখে পৌর কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষোভ মিছিল এবং কর্মবিরতি পালন করে।

অনলাইন আপডেট

আর্কাইভ