শুক্রবার ০৭ মে ২০২১
Online Edition

দেশব্যাপী ক্রমবর্ধমান হারে নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী নারী-পুরুষের সমাবেশ

স্টাফ রিপোর্টার: সম্প্রতি নরসিংদীর ফুলন রাণী বর্মন, বরগুনার রিফাত হত্যা এবং নারায়নগঞ্জের একটি স্কুল ও মাদরাসায় কিশোরী মেয়েদের শ্লীলতাহানির প্রতিবাদ জানিয়েছে যৌথভাবে, যৌন নির্যাতন ও নারী নিপীড়ন প্রতিরোধ আন্দোলন, বাংলাদেশ নারী মুক্তি সংসদ, গার্হ্যস্থ নারী শ্রমিক ইউনিয়ন, দক্ষিণ বাংলা নারী আইনজীবী পরিষদ এবং তৃণমুল নারী উদ্যোক্তা সোসাইটি নামে কয়েকটি সামাজিক সংগঠন।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে সম্প্রতি নরসিংদীর ফুলন রাণী বর্মন, বরগুনার রিফাত হত্যা এবং নারায়ণগঞ্জের একটি স্কুল ও মাদ্রাসায় কিশোরী মেয়েদের শ্লীলতাহানির প্রতিবাদে নারী-পুরুষের প্রতিবাদ সমাবেশ এই প্রতিবাদ জানায়।
এড. জোবায়দার পারভীনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাবেক এম.পি হাজেরা সুলতান, শ্রমিক নেতা আবুল হোসাইন, শ্রমিক নেতা আমিরুল হক আমিন, কৃষক নেতা মোস্তফা আলমগীর রতন, আইনজীবী নেতা  এড. সুরাইয়া বেগম, শ্রমিক নেত্রী মুর্শিদা আখতার নাহার, নারী উদ্যোক্তা শাহনাজ বেগম, গার্মেন্টস শ্রমিক নেত্রী সুমাইয়া ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন নারী নেত্রী শিউলী শিকদার।
সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে নারী-কিশোরী-শিশু হত্যা, ধর্ষণ, নির্যাতন ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাচ্ছে। আজকে কোমলমতি শিশুরা ধর্ষণের শিকার হচ্ছে। সমাজের এই নরপশুদের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলন গড়ে তোলা কেবলমাত্র নারীদের নয় পুরুষেরও দায়িত্ব। আমাদের সমাজে নারীদের নিরাপত্তা সুরক্ষায় আইনের কঠোর বাস্তবায়নসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে। যাতে করে অপরাধীরা ভবিষ্যতে এই ধরনের অপরাধ সংঘটিত করতে না পারে। এ ব্যাপারে প্রশাসনকে তৎপর হওয়ার আহ্বান জানান নেতৃবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ