শনিবার ১৮ সেপ্টেম্বর ২০২১
Online Edition

অবৈধভাবে সীমান্ত অতিক্রম বন্ধ করতে হবে ---বিজিবি কোম্পানি কমান্ডার সিরাজুল ইসলাম

 

ফুলবাড়ী দিনাজপুর সংবাদদাতা : সীমান্তের ওপারে চোরাচালানীর মালামাল অবৈধভাবে আনতে গিয়ে অনাকাক্সিক্ষত হত্যা কারো জন্য কাম্য নয়, অবৈধভাবে সীমান্ত অতিক্রম বন্ধ করতে হবে। এ জন্য সীমান্তে যারা বসবাস করছেন তাদেরকে জনসচেতনতা গড়ে তুলতে হবে। সেদিকে পরিবারের সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। কোন মায়ের কোল যেন খালি না হয়। যারা চোরাচালান করতে গিয়ে নিহত হচ্ছে, তারা বলতে গেলে দেশের শত্রু, কারণ তারা অবৈধভাবে কাঁটাতার কেটে কেন ভারতে যাবে? এজন্য আমাদেরকে প্রতিবেশী দেশের কথা শুনতে হয় এবং জবাব দিতে হয়। 

গত বুধবার সন্ধা সাড়ে ৬ টায় দিনাজপুরের খানপুর ইউনিয়নের কমলপুর দাইনুর গ্রামের কালাইদিয়া মাদরাসা মাঠে সীমান্ত হত্যা, নারী-শিশু পাচার অবৈধ্যভাবে ভারতে অনুপ্রবেশ ও হত্যা রোধে জনসচেতনতামূলক এক মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ১০ নং কমলপুর ইউনিয়নের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আহসান হাবিব। 

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলবাড়ী ২৯ বিজিবি’র আওতায় খানপুর বিওপির কোম্পানী কমান্ডা মোঃ সিরাজুল ইসলাম সীমান্তে বসবাসকারী স্থানীয় জনগণের উদ্দেশ্যে এসব কথা বলেন। সীমান্তে চোরাচালান প্রতিরোধ, অবৈধভাবে সীমান্ত অতিক্রম, নারী ও শিশু পাচার এবং সীমান্তে হত্যা আহত রোধে জনসচেতনতামূলক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন ১০ নং কমলপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ইসমাইল হোসেন, মহিল্য সদস্য মোছাঃ হোসনেয়ারা, অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ পিয়ার , দাইনুর ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার মোঃ নুরুল হুদা। 

সীমান্তে চোরাচালান প্রতিরোধ জনসচেতনতামূলক মতবিনিময় সভায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুলের শিক্ষক, ছাত্রছাত্রী, মসজিদের ইমাম, প্রিন্ট ও ইলেক্ট্রক মিডিয়ার সংবাদিক এবং বিজিবি’র পদস্থ সৈনিকগণ উপস্থিত ছিলেন। আয়োজনে ছিলেন ফুলবাড়ী ২৯ বিজিবি।

অনলাইন আপডেট

আর্কাইভ