মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১
Online Edition

স্লোভেনিয়ায় মেলানিয়ার নতুন ভাস্কর্য নিয়ে মিশ্র প্রতিক্রিয়া 

৬ জুলাই, ইন্টারনেট : স্লোভেনিয়ায় মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের নতুন একটি ভাস্কর্য উন্মোচন করা হয়েছে। নিজের জন্মশহর সেভনিকায় তা স্থাপন করা হয়েছে। মার্কিন শিল্পী ব্রাড ডাউনি স্থানীয় করাত শিল্পী আলেস জুপেভককে দিয়ে গাছের গুড়ি দিয়ে মেলানিয়ার এই ভাস্কর্য তৈরি করিয়েছেন। এতে আকাশের দিকে তাক করা হাত নিয়ে নীল রংয়ের কোট পরিহিত মার্কিন ফার্স্ট লেডি সাভা নদীর ওপর দিয়ে তাকিয়ে আছেন। তবে শহরের কোনও কোনও বাসিন্দার মতে ভাস্কর্যটির কোনও কিছুই মেলানিয়ার মতো নয়। আর তা মার্কিন ফার্স্ট লেডির মর্যাদাহানি ঘটিয়েছে।

মার্কিন ফার্স্টলেডির জন্ম ও বেড়ে ওঠা সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ স্লোভেনিয়ায়। সেখানকার সেভনিকা শহরে বেড়ে ওঠা এই ফ্যাশন মযেল ১৯৯৬ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। ২০০৫ সালে আবাসন ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্পকে বিয়ে করেন তিনি। ২০১৬ সালে ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলে সেভনিকা শহর পর্যটকদের আকর্ষণে পরিণত হয়।

পর্যটকেরা শহরটিতে মেলানিয়া ট্রাম্পের প্রাথমিক জীবনের নানা অনুষঙ্গ খুঁজে ফিরতে শুরু করেন। এরই ধারাবাহিকতায় সেখানে মেলানিয়া ব্রান্ডের নানা পণ্যের ব্যবসা শুরু হয়। স্লিপার, কেক এবং ট্রাম্পের মতো দেখতে বার্গারও বিক্রি হতে শুরু করে শহরটিতে।

সেভনিকা শহরে মেলানিয়ার ভাস্কর্য স্থাপনের বিষয়ে মার্কিন শিল্পী ব্রাড ডাউনি বলেন এর মাধ্যমে যুক্তরাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে একটা বার্তা দিতে চেয়েছেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ