মঙ্গলবার ১৭ মে ২০২২
Online Edition

মীরসরাইয়ে কাজ শেষেই দেবে গেছে সড়ক ॥ বর্ষায় সংকটের আশংকা 

মীরসরাই : নির্মাণের দুই মাসের মধ্যেই দেবে গেছে মীরসরাই-ফটিকছড়ি সড়কের আমবাড়িয়া ব্রিজের দু’পাশ। এখনো নির্মাণ করা হয়নি ব্রিজের দু’পার্শের প্রোটেকশন ওয়াল

মীরসরাই সংবাদদাতা : অনেক দুর্ভোগ আর দুঃখ কষ্টের পর মীরসরাই- ফটিকছড়ি সংযোগ সড়কের মীরসরাই অংশের আমবাড়িয়া ব্রীজটি পেয়েছে এলাকাবাসী। রাস্তাটির নির্মাণের মাত্র কয়েক মাস হয়েছে। এখনি দেবে গেছে দুপাশ। আরো বিশাল অংশ ধ্বসে যাবার আশংকা করছে এলাকাবাসি।

সরেজমিনে স্থানীয় জনগনের অভিযোগ ও ভুক্তভোগি এলাকাবাসী বলে আমরা অনেক বছর এই রাস্তার ভগ্ন দশা আর আমবাড়িয়া ব্রীজের ধীরগতির নির্মান কাজের জন্য অনেক দুর্ভোগ সহ্য করেছি। গ্রামের সাবেক মেম্বার জয়নাল আবেদিন বলেন এই গ্রামের হাজার হাজার মানুষ এই ব্রীজের নির্মানাধিন কাজের জন্য কয়েক বছর ধরে হাটু পানি ও কাদা মাড়িয়ে চলাচল করতে হয়েছে। সিএনজি এবং রিক্সা ও চলাচল করতে হয়েছে অনেক ঝুকি দিয়ে। কখনো কখনো তা ও চলতে পারতো না।  অসুস্থ রোগীকে কাঁধে করে ও পারাপার করতে হয়েছে। ব্রীজটির নির্মান কাজের ঠিকাদার এবং পৌর কর্তৃপক্ষ দুই পক্ষকেই সমানভাবে দায়ী  করে জনগনের তীক্ত গালমন্দের ও অন্ত ছিলো না এই সড়কের দূর্ভোগের জন্য।   অবশেষে গত কয়েকমাস আগে এই রাস্তাটি পূনঃ টেন্ডার হবার পর চট্টগ্রামের সাখাওয়াত এন্টারপ্রাইজ সড়কের এর নির্মান কাজ করে দেয়। কিন্তু ব্রীজের ঠিকাদার অনেক আগে কাজ শুরু করলে ও মেয়রের সাথে ব্যক্তিগত রেসারেসি করেই কাজের ধীরগতির জন্য জনগন আরো বেশী কষ্ট করে দীর্ঘদিন। অবশেষে মেয়র রাস্তার ঠিকাদারকে দিয়ে দুপাশে জনচলের ব্যবস্থা করে দেয়। কিন্ত উক্ত কাজের মাত্র দুই মাস যেতে না যেতেই ব্রীজের দুপাশ্বে দেবে গেছে পুরো রাস্তা। এখন জনমনে আশংকা সরকার এতোটাকা ব্যং করে ব্রীজ রাস্তা করে জনদুর্ভোগের লাঘবের ব্যবস্থা করার চেষ্টা করলে ও কয়েকজন মানুষের জন্য গণদুর্ভোগের কি অবসান হবে না?

এই বিষয়ে ঠিকাদার শাখাওয়াত বলেন এই ব্রীজের দুপাশের এপ্রোচ আমার কাজ নয় তবুও জনস্বার্থে মেয়রের অনুরোধে নিজের পকেট থেকে বাড়তি ২ লক্ষ টাকা ব্যয় করে করে দিয়েছি। এখন ব্রীজের ঠিকাদার যদি তার অবশিষ্ট দুপার্শ্বের বক্স ও প্রোটেকশানওয়াল না করে এর দায়িত্ব আমার নয়। 

এই বিষয় মীরসরাই পৌর প্রকৌশলি পরাক্রম চাকমার কাছে  জানতে চাইলে আমি মাত্র এই এলাকার দায়িত্ব গ্রহণ করেছি, তবে শীঘ্রই এই ব্রীজের দুপার্শ্বের প্রোটেকশান কাজ এর ব্যবস্থা সহ রাস্তার টেকসই নির্মান নিশ্চিত করতে সকল উদ্যোগ গ্রহন করবো।

অনলাইন আপডেট

আর্কাইভ