বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসা আলিম ১ম বর্ষের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত

গতকাল মঙ্গলবার তামিরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসার আলীম প্রথম বর্ষের শিক্ষার্থীদের উদ্বোধনী ক্লাসে বক্তব্য রাখেন মাদরাসার গভর্নিংবডির সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন -সংগ্রাম

তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসা, মাতুয়াইল, ডেমরা, ঢাকায় গতকাল মঙ্গলবার আলিম ১ম বর্ষ সাধারণ ও বিজ্ঞান বিভাগের ছাত্রীদের উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসার গভর্নিং বডির সভাপতি অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন তা’মীরুল মিল্লাত মাদরাসা, ঢাকার অধ্যক্ষ ড. মাওলানা মুফতি আবু ইউছুফ খান। অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা শাহ ওয়ালী উল্লাহ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদরাসার অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন মাদরাসার কো-অর্ডিনেটর মাহমুদ হোসাইন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের অন্যতম করণীয় হলো, পাপের কাজ পরিহার করা, ইমাম শাফেয়ীর ওস্তাদ আল্লামা ওকী (র:) ইমাম শাফেয়ীকে নছিহত করতে গিয়ে বলেছিলেন, মা’ আছি তথা পাপের কাজ পরিহার করো। কুরআন হাদীসের গভীর জ্ঞান অর্জন করতে পারলে তোমাদের মর্যাদার সকল দুয়ার আল্লাহ খুলে দিবেন। প্রতি পদে পদে তোমাদেরকে ইসতিকামাত বা দৃঢ়তা প্রদর্শন করতে হবে। শিক্ষার্থীদেরকে নিয়ত বিশুদ্ধ করতে হবে। মিল্লাতের ছাত্রীরা জ্ঞানে সমৃদ্ধ হয়ে যে সংসারে যাবে সেই সংসারকে বেহেস্তের নমুনা হিসেবে গড়ে তুলবে এবং শান্তির ঠিকানায় পরিণত করবে।
তিনি বলেন, যে কোন কাজ বাস্তবায়ন করতে হলে প্রয়োজন একদল সালিহীন নেককার বান্দা। ছাত্রীদেরকে আল্লাহ যা নিষেধ করেছেন তা বর্জন করতে হবে। আল্লাহ বলেছেন, খবিছের জন্য খবিছ এবং ভালোর জন্য ভালো রয়েছে। সুতরাং তোমাদেরকে চারিত্রিক দিক থেকে সর্বোত্তম চরিত্রের অধিকারী হতে হবে। তোমাদের কাজ শুধু লেখাপড়া লেখাপড়া লেখাপড়া। তোমরা নিজেকে নিয়ে এত চিন্তা করোনা বরং এজন্য অভিভাবকরা রয়েছেন আর আল্লাহ তো আছেনই।
তিনি উল্লেখ করেন, তা‘মীরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসা এ বছর ফাযিল পরীক্ষায় সারাদেশে প্রথম হয়েছে। এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ