শনিবার ০৮ আগস্ট ২০২০
Online Edition

নিজেদের অপকর্মের বোঝা জনগণের ওপর চাপাতে সরকার দফায় দফায় গ্যাসের দাম বৃদ্ধি করছে -মিয়া গোলাম পরওয়ার

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার  গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে বলেন, গ্রাহক পর্যায়ে গ্যাসের দাম গড়ে ৩২.৮ শতাংশ বাড়ানোর ফলে সার, বিদ্যুৎ ও শিল্পে উৎপাদনের ব্যয় বাড়বে, যার ভার শেষ পর্যন্ত ভোক্তাদের ঘাড়েই চাপবে। গ্যাসের দাম বাড়িয়ে সরকার জনগণের অর্থনৈতিক দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে। মূলত নিজেদের অপকর্মের বোঝা জনগণের ওপর চাপাতে সরকার দফায় দফায় গ্যাসের দাম বৃদ্ধি করছে।
তিনি আরো বলেন, এ সিদ্ধান্ত দরিদ্র ও সাধারণ শ্রমিকের জন্য মড়ার ওপর খাঁড়ার ঘা। সরকারের এ অন্যায় সিদ্ধান্তে দেশের গোটা অর্থনীতির ওপর বিরূপ প্রভাব পড়বে। যা অগণতান্ত্রিক, অযৌক্তিক এবং গণবিরোধী। সরকার মূলত দেশে সুশাসন প্রতিষ্ঠায় পুরোপুরি ব্যর্থ হয়েছে। তারা জনজীবনে শান্তি-শৃঙ্খলা ও স্বস্তি ফিরিয়ে আনার পরিবর্তে ক্রমেই গণদুর্ভোগ বাড়িয়ে দিচ্ছে। একের পর এক সরকারের হঠকারী সিদ্ধান্তের কারণে জনজীবনে নেতিবাচক প্রভাব পড়ছে।
তিনি বলেন, ভোক্তা পর্যায়ে গ্যাসের মূল্য বৃদ্ধির কোনো কারণ সৃষ্টি হয়নি, অথচ সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে জনগণকে বিশাল ভোগান্তিতে নিক্ষেপ করলো। সরকার গ্যাসের মূল্য বৃদ্ধির যে সিদ্ধান্ত ঘোষণা করেছে তা নতুন করে গণদুর্ভোগ সৃষ্টি করবে এবং দ্রব্যমূল্য পরিস্থিতির মারাত্মক অবনতি ঘটবে। যা প্রান্তিক শ্রমিক জনগোষ্ঠীর জন্য অসহনীয় পর্যায়ে পৌঁছবে।
তাই তিনি অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের করতে সরকারের প্রতি জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ